মাঠ পরিষ্কার করতে গিয়ে শতাধিক শিক্ষার্থী অসুস্থ

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি |

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দড়গ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠের বহুদিনের বেড়ে ওঠা ঘাস পরিষ্কার করতে গিয়ে বুধবার স্কুলের শতাধিক ছাত্রছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সকাল ১০টার দিকে স্কুলের ছাত্রছাত্রীদের বিদ্যালয়ের মাঠে থাকা নিলুজি ঘাস তুলে আনার নির্দেশ দেন সহকারী প্রধান শিক্ষক ও ক্রীড়া শিক্ষক। ঘাস পরিষ্কার অভিযান চলার ঘণ্টাখানেকের মধ্যে প্রচণ্ড গরম এবং ঘাসের দুর্গন্ধে ছাত্রছাত্রীরা অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও অভিভাবকরা স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ এসে তাদের শান্ত করে।

এ বিষয়ে স্কুল পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন সেন্টু জানান, ঘটনা সম্পর্কে আমি ফোনের মাধ্যমে অবগত হয়েছি এবং এ ঘটনার সঙ্গে জড়িত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ইতোমধ্যে প্রধান শিক্ষককে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে দড়গ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিদ্দিকুর রহমান বলেন, সকালে আমি স্কুলের কাজে উপজেলা পরিষদে ছিলাম। ঘটনা জানতে পেরে আমি সঙ্গে সঙ্গে স্কুলে চলে আসি এবং ঘটনার সঙ্গে জড়িত সহকারী প্রধান শিক্ষক ও ক্রীড়া শিক্ষককে জিজ্ঞাসাবাদ করে বিষয়টি স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে জানাই।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দিন বলেন, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029630661010742