মাদরাসা ও কারিগরি শিক্ষায় সাড়ে ৭ হাজার কোটি টাকার বাজেট পাস

নিজস্ব প্রতিবেদক |

আগামী ২০১৯-২০২০ অর্থবছরে মাদরাসা ও কারিগরি শিক্ষাখাতে ৭ হাজার ৪৫৪ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব পাস করেছে জাতীয় সংসদ। রোববার (৩০ জুন) জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব পাস করা হয়। এর আগে গত ১৩ জুন মাদরাসা ও কারিগরি শিক্ষা খাতে ৭ হাজার ৪৫৪ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব পেশ করা হয় সংসদে। যা গত বছরের থেকে এক হাজার ৬৯৬ কোটি টাকা বেশি। গত অর্থবছরে ছিল ৫ হাজার ৭৫৮ কোটি টাকা।

রোববার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংসদে বাজেট প্রস্তাবে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ৭ হাজার ৪৫৩ কোটি টাকা বরাদ্দের দাবি সংসদে পেশ করলে উপস্থিত সংসদ সদস্যদের সম্মতিতে তা পাস হয়।

উল্লেখ্য, বাজেট প্রস্তাবে বলা হয়েছিল, সরকার মাদরাসা শিক্ষার উন্নয়ন ও আধুনিকায়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মাদরাসাগুলোর অবকাঠামো উন্নয়ন ও মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করা হবে। শিক্ষা ক্ষেত্রে বৈষম্য দূর করার লক্ষ্যে দাখিল স্তরে বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হচ্ছে। দেশে ১ হাজার ৮০০টি মাদরাসার নতুন ভবন নির্মাণ করা হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.002903938293457