মাদরাসাছাত্রী ধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসি

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীতে মাদরাসাছাত্রী স্বপ্না খাতুন বেলিকে (১০) ধর্ষণের পরে হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজশাহী শিশু ও নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মনসুর আলম এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি | ছবি : রাজশাহী প্রতিনিধি

দণ্ডপ্রাপ্তরা হলেন, নগরীর শাহমখদুম থানার পাকুড়িয়া উত্তরপাড়ার সাইদুল ওরফে জ্যাক ও রানা। একইসাথে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা প্রদান করার আদেশ দেয়া হয়েছে।

মামলার এজাহারে জানা গেছে, নগরীর শামখদুম মাঝিগ্রাম এলাকার সিদ্দিক আলীর মেয়ে ও থালতা মাদরাসার তৃতীয় শ্রেণির ছাত্রী স্বপ্না খাতুন ওরফে বেলী ২০১৩ খ্রিষ্টাব্দের ২৪ আগস্ট পাকুড়িয়া গ্রামে তার ফুফুর বাড়িতে বেড়াতে যায়। এরপর ওইদিনই সন্ধ্যায় স্বপ্না একাই বাড়ি ফেরার উদ্দেশ্যে বেরিয়ে যায়। কিন্তু বাড়ি না ফেরায় তাকে খোঁজাখুঁজি শুরু করে পরিবারের লোকজন।

স্থানীয় লোকজন জানায়, পাকুড়িয়া গ্রামের মৃত বানু মণ্ডলের ছেলে সাইদুল ওরফে জ্যাক ও একই গ্রামের হাসেন আলীর ছেলে রানার পেছনে পেছনে হেঁটে বাড়ি ফিরছিল স্বপ্না। শিশুর সাথে নোশির হাজির আমবাগানে জ্যাক ও রানাকে দেখতে পায় তারা।

পরে রাত ৯টার দিকে ওই আমবাগানে স্বপ্নার স্যান্ডেল পাওয়া যায়। এরপরই পাশেই চান মিয়ার কবরস্থানে স্বপ্নার মরদেহ দেখতে পান তার বাবা সিদ্দিক। শিশু স্বপ্নাকে জ্যাক ও রানা ধর্ষণের পর গলা টিপে হত্যা করে মরদেহ কবরস্থানে ফেলে পালিয়ে যায় তারা। পরদিন এ ঘটনায় মাগ মখদুম থানায় মামলা করেন স্বপ্নার বাবা সিদ্দিক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোজাফফর হোসেন জানান, গ্রেফতারের পর থেকে জেলহাজতে ছিল জ্যাক। তবে রায় ঘোষণার সময় দুই আসামিকেই কাঠগড়ায় হাজির করা হয়। রায় ঘোষণার পর দুজনকেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রইস উদ্দিন জানান, এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063250064849854