মাদ্রাসা বোর্ডে রদবদল আসন্ন

নিজস্ব প্রতিবেদক |

অদক্ষ, বউ পেটানো, দুর্নীতিবাজ আর জামাত-শিবিরপন্থীদের খপ্পড় থেকে মুক্ত হচ্ছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড।  তিন বছরের বেশি সময় যাবত মাদ্রাসাবোর্ডে প্রেষণে কর্মরত থাকা শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অন্যত্র বদলি করার সুপারিশ কার্যকর না হওয়ায় ক্ষুব্ধ হয়েছে সরকারের উপরিমহল। অন্যত্র বদলি করতে গত বছরের ৩০ জুলাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনকে চিঠি দিয়ে অনুরোধ করেন মাদ্রাসা বিভাগের সচিব মো: আলমগীর। শিক্ষা মন্ত্রণালয়ে দুটি বিভাগ হলেও শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বদলির ক্ষমতা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছেই রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন, জামাত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীকে ১০ বছর বয়সে দালিখ পাসের সনদ বানিয়ে দেয়ার প্রক্রিয়ায় যুক্ত থাকা  শিবিরপন্থী শিক্ষা ক্যাডার কর্মকর্তা সালেহ উদ্দিনকে গত বছর ওএসডি করা হলেও হলেও অদ্যাবধি তাঁকে বোর্ডেই দেখা যায়। কেন কলেজে পদায়ন করা হচ্ছে না সালেহ উদ্দিনকে তা এক রহস্য বলে মনে করছেন শিক্ষা খাত সংশ্লিষ্টরা।

বোর্ডের কর্মচারি সমিতির একজন নেতা দৈনিকশিক্ষাকে জানান, আট বছর যাবত মাদ্রাসাবোর্ডে কর্মরত একজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা বিশ্ববিদ্যালয় জীবনে ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলেও আশ্চর্যজনকভাবে  তিনি বোর্ডে ছাত্রশিবিরপন্থী কর্মকর্তাদের দ্বারা পরিচালিত হচ্ছেন। একটি সংস্থার প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘এই কর্মকর্তা উপজেলা সদরে একটি করে কলেজ সরকারিকরণের বিপক্ষে কাজ করছেন। শিবিরপন্থী সংবাদকর্মীদের পৃষ্ঠপোষকতা করছেন।”


পাঠকের মন্তব্য দেখুন
দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026609897613525