মুজিববর্ষে সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ দাবিতে শিক্ষকদের অবস্থান সোমবার

নিজস্ব প্রতিবেদক |

মুজিববর্ষে সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবি জানিয়েছেন শিক্ষকরা। এ দাবি আদায়ে আগামী সোমবার (৯ মার্চ) অবস্থান কর্মসূচি পালন করবেন তারা। বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ লিয়াঁজো ফোরামের ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে সেদিন সকালে এ অবস্থান কর্মসূচি পালন করা হবে। সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি ও মহাসচিব মো. মেজবাহুল ইসলাম প্রিন্স দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এক হাজার টাকা বাড়িভাড়া, ৫০০ টাকা চিকিৎসা ভাতা, ২৫ শতাংশ ঈদ বোনাস পান শিক্ষকরা। যা ১৬ বছরেও পরিবর্তন হয়নি। টাইমস্কেলের পরিবর্তে উচ্চতর গ্রেড দেয়া এখনো শুরু হয়নি। তাই শিক্ষক সমাজে অসন্তোষ দেখা দিয়েছে। শিক্ষকদের ঐচ্ছিক বা বিভাগীয় বদলি আজও চালু হয়নি আর শিক্ষকদের বেতন থেকে কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডে অতিরিক্ত ৪ শতাংশ কর্তন অব্যাহত আছে। এসব জটিলতা নিরসনে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, মুজিববর্ষে সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের ঘোষণা দেয়ার দাবি জানাচ্ছি। দাবি আদায়ে আগামী সোমবার (৯ মার্চ) প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026290416717529