মেডিক্যাল কলেজের ক্লাস হয় হাসপাতালের কোয়ার্টারে

নেত্রকোনা প্রতিনিধি |

নেত্রকোনা মেডিক্যাল কলেজ চালু হওয়ার এক বছর পার হলেও ভবন নির্মাণ হয়নি এখনো। কলেজ ভবন নির্মাণের জন্য সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের মৌজে বালি গ্রামে ৫০ একর জমি অধিগ্রহণের জন্য স্থান নির্ধারণ করা হলেও জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন হয়নি। 

বর্তমানে কলেজের ক্লাস চলছে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের চিকিত্সকদের কোয়ার্টারে। শ্রেণিকক্ষের সমস্যা প্রকট থাকা সত্ত্বেও নতুন মেডিক্যাল কলেজ হিসেবে শিক্ষকরা কষ্ট করে পড়িয়ে যাচ্ছেন।

২০১৯ সালের ১০ জানুয়ারি থেকে নেত্রকোনা মেডিক্যাল কলেজের ৫০ জন শিক্ষার্থী নিয়ে ক্লাস শুরু হয়। কলেজের অধ্যক্ষ শ্যামল কুমার পাল বলেন, কলেজ ভবন এবং আবাসনের জন্য নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের মৌজে বালি গ্রামে ইতিমধ্যে ৫০ একর জমির সীমানা নির্ধারণ করে তা অধিগ্রহণের জন্য প্রাক্কলন তৈরি করা হচ্ছে। তবে এটা বাস্তবায়নে দেরি হচ্ছে। 

হাসপাতালের ভেতর কলেজ সংলগ্ন জায়গায় আপত্কালীন একটি পাকা টিনসেড ঘর নির্মাণ করে দিলে এই সমস্যার আপাতত সমাধন হবে। ছাত্রীদের জন্য হাসপাতালের ভেতর একটি কোয়ার্টারে থাকার ব্যবস্থা করা হলেও ছাত্রদের থাকার জন্য কোনো ব্যবস্থা নেই।

নেত্রকোনা মেডিক্যাল কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী কলেজের সমস্যার কথা তুলে ধরে বলেন, ‘যেহেতু এবারও ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে, তাই আমাদের জন্য প্রয়োজন নতুন ক্যাম্পাস।’

অন্যান্য শিক্ষার্থীরা বলেন, সমস্যা থাকা সত্ত্বেও ভালোভাবেই এক বছর পার করেছেন তারা। নির্মাণাধীন ২৫০ বেডের হাসপাতালের কাজ দ্রুত শেষ করতে হবে। এছাড়া আবাসিক সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

নেত্রকোনার সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম বলেন, নেত্রকোনা মেডিক্যাল কলেজের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বেশ কয়েকটি বিল্ডিং দিয়েছে, প্রয়োজনে আরো দেয়া হবে।

নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, মেডিক্যাল কলেজ নির্মাণের জন্য নেত্রকোনা সদর উপজেলার মৌজে বালি নামক স্থানে ৫০ একর জমি দেখা হয়েছে এবং জমি অধিগ্রহণের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনা সদরের এমপি আশরাফ আলী খান খসরু বলেছেন, মেডিক্যাল কলেজের অবকাঠামো নির্মাণের জন্য সরকার সব রকম ব্যবস্থা নিয়েছেন এবং অচিরেই সেই কার্যক্রম শুরু হবে।


পাঠকের মন্তব্য দেখুন
এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0047438144683838