যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

যবিপ্রবি প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘এ, বি, সি, ডি, ই’ এবং এফ ইউনিটেরই ফল প্রকাশ করা হয়েছে। শনিবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল রশিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, শুক্রবার (২৩ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পর্যায়ক্রমে বিভিন্ন ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে যবিপ্রবিতে এ ইউনিটে পাস করেন তিন হাজার ৮৭ জন। পাশের হার ৩১ দশমিক ৬৬ শতাংশ। বি ইউনিটে পাস করেন তিন হাজার ১০ জন। পাসের হার ৩৪ দশমিক ৪০ শতাংশ। সি ইউনিটে পাস করেন চার হাজার ৭ জন। পাসের হার ৪৮ দশমিক ০৮ শতাংশ। ডি ইউনিটে পাস করেন এক হাজার ৩২১ জন। পাসের হার ৪৮ দশমিক ৮৭ শতাংশ। ই ইউনিটে পাস করেন ২৯৪ জন। পাশের হার ৬৩ দশমিক ০৯ শতাংশ। ৩০টি আসনের মধ্যে ১৫টি আসন জাতীয় দল ও জাতীয় পর্যায়ে পদকপ্রাপ্ত খেলোয়াড় দ্বারা পূরণ করা হবে। বাকি ১৫টি আসন মেধা তালিকা থেকে পূরণ করা হবে। তবে খেলোয়াড় কোটার ১৫টি আসন পূরণ না হলে তা মেধা তালিকা থেকে পূরণ করা হবে। এফ ইউনিটে পাস করেন ৬৩৬ জন। তাদের মধ্যে ব্যবসায় শিক্ষা শাখা হতে ৪৭৭ জন, বিজ্ঞান শাখা হতে ১২০ জন এবং মানবিক শাখা হতে ৩৯ জন পাস করেন। পাসের হার ৪০ দশমিক ৫৬ শতাংশ। এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন আবেদন করেছেন। তাদের মধ্যে উপস্থিত ছিলেন ৩১ হাজার ৮৮৪ জন। পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৭২ দশমিক ১২ শতাংশ।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৪টি বিভাগে মোট ৮৭৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনে মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/ কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

এর আগে ২২ ও ২৩ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  www.just.edu.bd পাওয়া যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত - dainik shiksha ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল - dainik shiksha শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা - dainik shiksha দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে - dainik shiksha ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল - dainik shiksha ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031991004943848