যেভাবে জানা যাবে প্রাথমিক সমাপনীর ফল

নিজস্ব প্রতিবেদক |
প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে। নিজ নিজ প্রতিষ্ঠান ছাড়া মোবাইলে এসএমএস করে এবং অনলাইনে ফল জানা যাবে।
 
মোবাইল এসএমএস পদ্ধতি: 
যে কোন মোবাইল অপারেটরের মেসেজ অপশনে যান। প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন DPE। স্পেস দিন।   পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে এই কোড দেয়া আছে। এরপর আবার স্পেস দিন রোল নম্বর লিখুন। পরীক্ষার বছর 2018 লিখুন। আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন EBT। স্পেস দিন। পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। এরপর আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখুন এরপর  পরীক্ষার বছর লিখুন। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএস এ পরীক্ষার্থীদের ফল জানিয়ে দেয়া হবে।

 আরও পড়ুন: যেভাবে জানা যাবে জেএসসির ফল (ভিডিও)

অনলাইনে ফল জানার পদ্ধতি:
এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd এবং dperesult.teletalk.com.bd ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে। ব্রাউজারে এড্রেস বারে লিখুন www.dperesult.teletalk.com.bd। ওয়েবসাইটের মাঝে Passing year এর সামনে পরীক্ষার বছর সিলেক্ট করুন। এরপর Student ID এর সামনে পরীক্ষার্থীর রোল নম্বর লিখুন। লেখা সঠিক কিনা দেখে নিচের ডানে সাবমিট বাটন প্রেস করুন। এরপরই রেজাল্ট ভেসে উঠবে। এই পেইজটি প্রিন্ট করা যাবে। 

 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047669410705566