রনিকে হত্যার হুমকি দেয়া ডা. ফয়সালের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে হত্যার হুমকি ও চট্টগ্রামের জনসাধারণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিএমএ- চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবালকে গ্রেফতারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে বায়েজিদ থানা ছাত্রলীগ ও পাঁচলাইশ ৩নং ওয়ার্ড ছাত্রলীগের নেতা-কর্মীরা। বুধবার (২৪ জুন) বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন ছাত্রনেতা মুহাম্মদ নুরউদ্দিন, জালাল উদ্দিন জুবায়ের, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য জিএস আমিনুল করিম, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-সম্পাদক রিদুয়ান আইয়ুব রিদয়, নগর ছাত্রলীগের সদস্য আনিসুর রহমান মুন্না, পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা খোরশেদ আলম, চকবাজার থানা ছাত্রলীগ নেতা তানভীর মেহেদী মাসুদ প্রমুখ। এছাড়া সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা জয় সরকার, সাবেক ছাত্রনেতা আব্দুল হালিম সাগর।

মানববন্ধনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আমিনুল করিম বলেন, করোনা মহামারীর শুরু থেকে  চট্টগ্রামের সাধারণ জনগণ চিকিৎসক নেতাদের একটি বিশেষ সিন্ডিকেটের হাতে জিম্মি। সরকারি নির্দেশনার পরও চট্টগ্রামে চিকিৎসা সেবা পাচ্ছে না কোভিড, নন-কোভিড রোগীরা। চট্টগ্রামের বেসরকারি ক্লিনিকে যথেষ্ট আইসিইউ শয্যা থাকা সত্ত্বেও বিনা চিকিৎসায় মানুষ মারা যাচ্ছে প্রতিদিন। সাধারণ জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য নুরুল আজিম রনির মতো সাহসী ছাত্রনেতারা যখন এগিয়ে এসে নিজস্ব উদ্যোগে আইসোলেশন সেন্টার স্থাপন করেন, ঠিক তখনই বিশেষ সিন্ডিকেট প্রধান ড. ফয়সাল ইকবাল চৌধুরী রনির মতো সাহসী ছাত্রনেতাকে খুন করে লাশ ফেলে দেয়ার হুমকি দিয়েছে। আজকের এই মানববন্ধন থেকে আমরা এর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই।

নগর ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক রিদুয়ান আইয়ুব হৃদয় বলেন, নুরুল আজিম রনি চট্টলার আপামর ছাত্রনেতার নয়নমণি। অতীতেও এই সিন্ডিকেটের কালো ছায়ার অপতৎপরতায় বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে নুরুল আজিম রনি। কিন্তু চট্টগ্রামের  সর্বস্তরের জনগণ তা শক্তভাবে প্রতিহত করেছে। ভবিষ্যতে যদি এমন কোনো ষড়যন্ত্র হয় আমরা তা শক্তভাবে রাজপথে দমন করবো।

এ সময় বক্তারা বিক্ষুব্ধ কণ্ঠে বলেন, ছাত্রলীগ নেতাদের লাশের উপর দাঁড়িয়ে চট্টগ্রামে হত্যার রাজনীতি করে আসছে এই মাফিয়া চক্র। তাদের বিরুদ্ধে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলেছিল এই নুরুল আজিম রনি। অধিকার আদায়ের মহানায়ক নুরুল আজিম রনিকে অন্যান্য ছাত্রনেতার মতো শরীরে সামান্য আঁচড় লাগানোরও অপচেষ্টা করা হয় তাহলে চট্টগ্রামের সাধারণ জনগণকে সাথে নিয়ে এদের প্রতিহত করবে চট্টলার ছাত্রসমাজ।

এসময় বক্তারা অনতিবিলম্বে ডা. ফয়সাল ইকবালকে গ্রেফতার করে চট্টগ্রামের সকল রোগীদের জন্য চিকিৎসা সেবা নিশ্চিতের আহ্বান জানান।

মানববন্ধন শেষে ডা. ফয়সালের কুশপুত্তলিকাতে থু থু ছিটিয়ে, জুতা নিক্ষেপ করে আগুন জ্বালানোর মাধ্যমে ধিক্কার জানায় বিক্ষুদ্ধ ছাত্র-জনতা।

এ সময় উপস্থিত ছিলেন ২নং জালালাবাদ ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ আরমান, ২ নং ওয়ার্ড ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইমরান হোসেন রুবেল, তৈয়ব তাহের মুন্না, মো. রিপন, আনোয়ার হোসেন, মাঈনুদ্দিন রিদয়, আলাউদ্দীন সজিব, এনামুল হক মিনহাজ, মো. মঈনুল হোসেন, মো. জামিল, তোহিদুল ইসলাম নিপু, তৌহিদুল ইসলাম এরফান, জুবাইয়ের হোসেন, মো. পারভেজ, ফারহান রাকিব, নাজিম উদ্দিন রাকিব, আরমান হোসেন, আরাফাত হোসেন রাহাত, মোসেফ আহমেদ শেখসহ প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051398277282715