বিসিএস ফরম পূরণে প্রতারণারাবি শিক্ষার্থীদের টাকা ফেরত দেয়া হয়েছে

রাবি প্রতিনিধি |

বাংলাদেশে কর্ম কমিশন (বিসিএস)-এর ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে প্রতারণার স্বীকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের টাকা ফেরত দেয়া হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে আবেদনকারীর টাকা ফেরত দেয়ার পর পুনরায় ফরম পূরণের সুযোগ পাবে বলে জানান প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

আরও পড়ুন: বিসিএসের ফরম পূরণের নামে টাকা আত্মসাৎ, আটক ৩

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় সকাল ১০টা থেকে আবেদনকারীর টাকা ফেরত দেয়া শুরু হয়। আজকের মধ্যে সকল আবেদনকারীর টাকা ফেরত দেয়া হবে বলেও জানান তিনি।

বিশ্বববিদ্যালয় প্রশাসন ও সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করে ভুক্তভোগী আবেদনকারীদের একজন বলেন, আমরা সকাল থেকে টাকা ফেরত নেয়ার জন্য এখানে অবস্থান করছি। সকাল থেকে অনেকের টাকা দেওয়া হয়ে গেছে। ভাল লাগছে আমরা আবার আবেদন করার সুযোগ পাচ্ছি।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা সকাল থেকে ভুক্তভোগী শিক্ষার্থীদের টাকা ফেরত দিচ্ছি। কিছুক্ষণের মধ্যে তাদের টাকা ফেরতের প্রক্রিয়া শেষ হবে। এছাড়াও আগামী ৭২ ঘন্টার মধ্যে পুনরায় আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

অভিযুক্তদের কথা জানতে চাইলে তিনি বলেন, বিসিএস আবেদন ফরমে জালিয়াতি করায় দোকানীদের উপযুক্ত শাস্তি দেয়া হয়েছে। এখন অভিযুক্তরা আইনের আওতায় রয়েছে। 

এর আগে, গত বৃহস্পতিবার অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের স্পন্দন ও ভাই-ভাই কম্পিউটার দোকানের তিন জনকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের স্পন্দন কম্পিউটারের মালিক মোস্তাক আহমেদ মামুন এবং ভাই ভাই কম্পিউটারের আরিফ হোসেন ও রফিকুল ইসলাম।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0048160552978516