রিফাত হত্যা : ধরাছোঁয়ার বাইরে ৬ ঘাতক

বরগুনা প্রতিনিধি |

বরগুনায় রিফাত শরীফ হত্যার ১২ দিন পার হলেও রিশান ফরাজীসহ এজাহারভুক্ত বাকি ৬ আসামিকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। আত্মগোপনে থাকা এসব ঘাতকের কারণে চরম আতঙ্কে রয়েছেন রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও তার পরিবার।

যদিও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের বাড়িতে দিন-রাত পাহারা দিয়ে যাচ্ছেন। সম্প্রতি বরগুনা শহরের মাইঠা এলাকায় মিন্নির বাড়িতে অস্থায়ী নিবাসও তুলেছে সদর থানা পুলিশ। কিন্তু তারপরও শঙ্কা কাটছে না তাদের।

জানা গেছে, এখনও গ্রেফতার না হওয়া এজাহারভুক্ত ৬ আসামি হল- রিশান ফরাজী, মুসা, রাব্বি আকন, রকিবুল ইসলাম রিফাত, মোহাইমিনুল ইসলাম সিফাত ও রায়হান।

এ ব্যাপারে বরগুনার পুলিশ সুপার মারুফ হাসান বলেন, ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত ৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পাশাপাশি মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজী ৭ দিন এবং অপর ৩ জনকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। বাকি আসামিরাও পুলিশের নজরদারিতে রয়েছে, শিগগিরই তাদের গ্রেফতার করা হবে।

রিফাত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা সদর থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির বলেন, এজাহারভুক্ত ৬ আসামিসহ সন্দেহভাজন ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি ৬ জনকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তদন্তের স্বার্থে অনেক কিছু বলা যাচ্ছে না।

এদিকে নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নি ও তার পরিবার চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। যদিও তাদের বাড়িতে ২৪ ঘণ্টা পুলিশ মোতায়েন রয়েছে। জানা গেছে, সেখানে বসার কোনো স্থান না থাকায় কাঠ ও টিন দিয়ে মিন্নির বাড়িতে অস্থায়ী নিবাস বা ক্যাম্প তৈরি করেছে বরগুনা সদর থানা পুলিশ।

মিন্নির বাড়িতে অস্থায়ী নিবাস সম্পর্কে বরগুনা সদর থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির বলেন, এখানে কোনো ঘর তোলা হয়নি। আর এটা নিউজের কোনো বিষয়ও নয়। মূলত বৃষ্টিতে বসার জন্য টিন দিয়ে একটি মাচা তৈরি করা হয়েছে।

এ ব্যাপারে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেন, অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। যারা এখনও গ্রেফতার হয়নি তারা গোয়েন্দা নজরদারিতে রয়েছে। অতি স্বল্প সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা হবে।

২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053939819335938