লিখিত পরীক্ষার সাড়ে চার বছর পর মৌখিক পরীক্ষা

চট্টগ্রাম প্রতিনিধি |

লিখিত পরীক্ষার প্রায় সাড়ে চার বছর পর চট্টগ্রাম কাস্টম হাউজে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা ১৮০ জন প্রার্থীর মধ্যে উপস্থিত ছিলেন মাত্র ৯০ জন। গত শুক্রবার ও গতকাল শনিবার চট্টগ্রাম কাস্টমসে উচ্চমান সহকারী পদের নিয়োগ পরীক্ষার চিত্র এটি।

কাস্টমস কর্মকর্তারা জানান, ২০১৫ খ্রিষ্টাব্দের ২১ আগস্ট উচ্চমান সহকারীর ৩৬টি পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রার্থী ছিল ৩৬ হাজার ৪০০ জন। তবে এ নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ ওঠে। এরপর বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। নানা জটিলতা শেষে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৮০ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হলেও এই দীর্ঘ সময়ে প্রার্থীদের অনেকেই প্রবেশপত্র হারিয়ে ফেলেন। আবার না জানার কারণে অনেকে মৌখিক পরীক্ষা দিতে আসেননি।

এ বিষয়ে চট্টগ্রাম কাস্টমসের অতিরিক্ত কমিশনার কাজী জিয়া উদ্দিন বলেন, আইনি জটিলতার কারণে মৌখিক পরীক্ষা নিতে প্রায় সাড়ে চার বছর লেগেছে। এখানে কাস্টমস কর্তৃপক্ষের কিছু করার ছিল না। মৌখিক পরীক্ষা শেষে ৩৪ জনকে যোগ্য প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.002748966217041