শাবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে পুলিশের নির্দেশনা

সিলেট প্রতিনিধি |

আগামী ২৬ অক্টোবর সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। দেশের বিভিন্ন স্থান থেকে আসা পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে সিলেটে অবস্থান করে পরীক্ষায় অংশ নিতে পারে সে জন্য প্রস্তুতি নিয়েছে মহানগর পুলিশ। এ লক্ষ্যে পরিবহন থেকে শুরু করে সিলেটের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁর প্রতি বিশেষ নির্দেশ এবং পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য নির্দেশনা জারি করেছে।

গতকাল বুধবার সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেয়া হয়। এতে সিলেট মহানগর এলাকার বাসচালক, সিএনজিচালক, লেগুনাচালকসহ অন্যান্য চালককে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে প্রায় ৭০ হাজার পরীক্ষার্থী অংশ নেবে। পরীক্ষার্থী ও অভিভাবক মিলে প্রায় দুই লাখ লোকের আগমন হতে পারে। এরই মধ্যে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার জন্য পুলিশ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

পরীক্ষার্থী ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য সচেতনতামূলক বেশ কিছু পরামর্শ ও নির্দেশনা দেয়া হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ভোরবেলা বাস বা ট্রেন থেকে নেমে কাউন্টারের ওয়েটিং রুমে সূর্যোদয় পর্যন্ত অপেক্ষা করা, গন্তব্যে পৌঁছানোর জন্য পাবলিক বা গণপরিবহন ব্যতীত অন্যান্য যানবাহন ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা, সিএনজি অটোরিকশায় পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলা অথবা পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করা, মূল্যবান ব্যাগ বা অন্যান্য জিনিস বাসস্ট্যান্ডের বাইরে না রেখে কাউন্টারে নিজ হেফাজতে রাখা, যেসব স্থানে জনগণের চলাচল কম সেসব স্থান এড়িয়ে চলা, যথাসম্ভব বড় রাস্তা বা লোকজনের চলাচল যেখানে বেশি সেসব রাস্তা ব্যবহার করা এবং অপরিচিত যাত্রীর দেওয়া কোনো কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকা।

পরীক্ষার্থী ও অভিভাবকরা যেসব হোটেল, বাসাবাড়ি বা মেসে অবস্থান করবেন সেখানে মূল্যবান জিনিসপত্র রাখার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা এবং হোটেলের ঠিকানা ও মোবাইল নম্বর ইত্যাদি সংরক্ষণে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। যেকোনো প্রয়োজনে পুলিশ কন্ট্রোল রুমের সহায়তা নেওয়ার জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051078796386719