শিক্ষক নিবন্ধন : হালনাগাদ মেধাতালিকা প্রকাশ রাতে

নিজস্ব প্রতিবেদক |

আজ সোমবার (২০ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করা হবে। ইতোমধ্যে মেধাতালিকা হালনাগাদ করার যাবতীয় প্রস্তুতি শেষ করেছে এনটিআরসিএ। রাতেই ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অন্তর্ভুক্ত করে হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে। সোমবার দুপুরে দৈনিক শিক্ষাডটকমের সাথে আলাপকালে এ তথ্য জানান এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আজ সোমবার (২০ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব প্রস্তুতি শেষ হয়েছে। দুপুরে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব কাজ শেষ হয়। আজ রাতেই হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে।     

চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, দুপুরে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব কাজ শেষ হলেও রাতে হালনাগাদ তালিকা প্রকাশ করা হবে। বিশেষ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের আবেদন গ্রহণ চলছে। প্রার্থীরা আবেদন করছেন। আর হালনাগাদ তালিকা আপলোডের সময় সার্ভার কিছুক্ষণ বন্ধ রাখতে হবে। দুপুরে মেধাতালিকা আপলোড শুরু হলে অনেকে আবেদনের সময় অসুবিধায় পরবেন। তবে, রাতে আবেদন কম জমা হয়। তাই, রাতে মেধাতালিকা অপলোড করা হবে। সোমবার মধ্যরাত বা মঙ্গলবার দিবাগত রাত থেকে প্রার্থীরা হালনাগাদ মেধাতালিকা দেখতে পারবেন। 

গত ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৫তম শিক্ষক নিবন্ধনে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল পর্যায়ের ৯ হাজার ৬৩ জন, স্কুল পর্যায়-২ এ ৬১১ জন এবং কলেজ পর্যায়ের ১ হাজার ৪৫৬ জন প্রার্থী রয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003371000289917