শিক্ষক নিয়োগের আবেদন ফি কমছে (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের আবেদন ফি কমছে। বেকারদের জন্য শিক্ষক নিয়োগের অবেদন ফি সহনীয় করার নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। শিক্ষক হতে আগ্রহী বেকারদের ওপর যাতে কোন চাপ না পড়ে সে বিষয়ে দৃষ্টি দিতে এনটিআরসিএ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। একই সাথে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে মানসম্মত শিক্ষক নিয়োগে সচেষ্ট হওয়ার তাগিদ দিয়েছেন। আর গতবাঁধা হিসেবে চাকরি না করে যথাযথভাবে দায়িত্ব পালনের চিন্তা নিয়ে কাজ করতে এনটিআরসিএর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা সচিব। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এনটিআরসিএর কার্যালয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি। সভাশেষে দৈনিক শিক্ষার সঙ্গে কথা বলেন তিনি। বিস্তারিত ভিডিওতে। 

ভিডিও দেখতে ক্লিক করুন:

২য় শিক্ষক নিয়োগ চক্রে প্রার্থীদের কাছ থেকে  প্রতিটি প্রতিষ্ঠানে আবেদনের জন্য ১৮০টাকা করে ফি আদায় করেছে এনটিআরসিএ। এসময় একাধিক আবেদন করতে প্রার্থীদের অনেক টাকা খরচ হয়। তাই শিক্ষক নিয়োগের আবেদন ফি কমানোর দাবি জানিয়েছিলেন প্রার্থীরা। অবশেষে ফি সহনীয় করার নির্দেশ দিলেন শিক্ষা সচিব।   

মতবিনিময়কালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষক নিয়োগের আবেদন করতে বেকারদের ওপর যাতে কোন চাপ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। আশা করি বিষয়টি আপনারা দেখবেন। 

তিনি বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করা বর্তমান সরকারের লক্ষ্য। শিক্ষার মান নিশ্চিত করতে মান সম্মত শিক্ষক নিয়োগ করতে হবে।  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তর শিক্ষার গ্রাউন্ড লেভেল। এ পর্যায়ে শিক্ষার মান ধরে রাখার তাগিদ দিয়ে মানসম্মত শিক্ষক নিয়োগে সচেষ্ট হতে এনটিআরসিএর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান শিক্ষাসচিব।

এনটিআরসিএর কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু চাকরি করার মনমানসিকতা নিয়ে চাকরি না করে দায়িত্ব ঠিকভাবে পালন করার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। দায়িত্ব ঠিকভাবে পালন না করলে বেতন হালাল হয় না। 

এনটিআরসিএর সম্মান উজ্জ্বল করতে কর্মকর্তাদের তাগিদ দেন ও যেখানে যেখানে ঘাটতি আছে তা খুঁজে বের করার নির্দেশ দেন সচিব। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে আসেন মো. মাহবুব হোসেন। এসময় তার সাথে ছিলেন মন্ত্রণালয়ের মাধ্যমিক শাখার অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন। সকালে কার্যালয়ে আসার পরই শিক্ষা সচিবের সামনে এনটিআরসিএ অর্জন ও প্রতিবন্ধকতা তুলে ধরেন চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনসহ সদস্য ও কর্মকর্তারা। 

অনুষ্ঠানে শুদ্ধাচার পুরষ্কার পাওয়া এনটিআরসিএ কর্মকর্তা-কর্মচারীদের হাতে ক্রেস্ট তুলে দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভগের সচিব মো. মাহবুব হোসেন।   

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0054330825805664