শিক্ষকদের নিরাপত্তায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার: শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষকদের নিরাপত্তার জন্য কেউ হুমকি হলে তাকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ মে) বিকেলে স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন। চট্টগ্রাম সরকারি কলেজের অডিটরিয়ামে এই অনুষ্ঠান হয়।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে চট্টগ্রামের বাকলিয়া সরকারি কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিপ্লব গাঙ্গুলী সম্প্রতি নকলে বাধা দেওয়ায় পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের প্রভাষক মাসুদুর রহমানকে মারধরের প্রসঙ্গ তোলেন। তিনি এ সময় কর্মক্ষেত্রে শিক্ষকদের নিরাপত্তা দেওয়ার দাবি জানান।

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী নওফেল বলেন, ‘পাবনার একটি কলেজে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর শিক্ষামন্ত্রী ওই শিক্ষককে ফোন করে ঘটনার বিষয়ে বিস্তারিত জেনেছেন। যে দুর্বৃত্ত হামলা করেছিল, তার বিরুদ্ধে ইতোমধ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও যা যা করা দরকার সরকার সবকিছুই করবে। কর্মস্থলে শিক্ষকদের নিরাপত্তায় কেউ হুমকি হয়ে দাঁড়ালে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।’

শ্রেণিকক্ষে মানসম্মত শিক্ষা দেয়ার ওপর জোর দিয়ে উপমন্ত্রী বলেন, ‘শিক্ষকের দায়িত্ব একজন মন্ত্রী কিংবা প্রশাসনিক ক্যাডারের কর্মকর্তাদের চেয়ে বেশি। কারণ আমলা, রাজনৈতিক নেতা তৈরি করছেন শিক্ষকরাই। সুতরাং শিক্ষকদের নিরাপত্তা, তাদের জীবনমানের উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক।’

চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এ এম এম মুজিবুর রাহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদের সদস্য সচিব সৈয়দ জাফর আলী, চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল হাসান, সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ অঞ্জন নন্দী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রদীপ চক্রবর্তী, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ ঝর্ণা খানম, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ স্বপন চৌধুরী, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ আইয়ূব ভূঁইয়া।

এর আগে, বিকেলে চট্টগ্রাম সরকারি কলেজের নবনির্মিত শেখ হাসিনা ছাত্রীনিবাস উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী। এ সময় ১০ তলাবিশিষ্ট একাডেমিক ভবনেরও ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন  তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0051000118255615