শিক্ষকদের ‘অপমান করা’ উপাধ্যক্ষের অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

খুলনার শহীদ সোহরাওয়ার্দী কলেজের উপাধ্যক্ষ জিনাত জাহান চৌধুরীকে অপসারণের দাবি তুলেছেন কলেজের শিক্ষকরা। কলেজের সাময়িক বরখাস্ত হওয়া উপাধ্যক্ষের বিরুদ্ধে কলেজ ও শিক্ষকদের সম্পর্কে অপমানসূচক অযৌক্তিক কথাবার্তা বলা ও শিক্ষকদের হয়রানির অভিযোগ করেছেন তারা। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) উপাধক্ষ্যকে অপসারণের দাবি জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে স্মারকলিপি দিয়েছেন কলেজটির শিক্ষকরা।

সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য জানিয়েছেন কলেজের শিক্ষকরা। কলেজের শিক্ষক প্রতিনিধি শেখ মোহাম্মদ আজিজুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিটি স্বাক্ষর করেছেন। 

জানা গেছে. ২০১৯ খ্রিষ্টাব্দের ৭ নভেম্বর নৈতিক স্খলন ও পেশাগত অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় কলেজটির উপাধ্যক্ষ জিনাত জাহানকে বরখাস্ত করা হয়েছিল। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাময়িক বরখাস্ত হওয়া উপাধ্যক্ষ জিনাত জাহান চৌধুরী কলেজ সম্পর্কে বিভিন্ন স্থানে অযৌক্তিক কথা বলেন ও লেখেন। কলেজ ও শিক্ষকদের সম্পর্কে অপমানসূচক উক্তি করেন এবং হয়রানি করেন। এর প্রতিবাদে ও সাময়িক বরখাস্ত হওয়া অধ্যক্ষকে অপসারণের দাবিতে আজ বৃহস্পতিবার থেকে কলেজের শিক্ষক-কর্মচারীরা স্মারকলিপি পেশ, মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও কর্মবিরতির  কর্মসূচী শুরু করেছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ বৃহস্পতিবার সকালে কলেজের শিক্ষক প্রতিনিধি শেখ মোহাম্মদ আজিজুল ইসলাম, এম এম ইমরান হোসেন ও মিক্কি রায়ের নেতৃত্বে খুলনা জেলা প্রশাসন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালকের মাধ্যমে শিক্ষামন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। এসময় কলেজের শিক্ষক,শিক্ষিকা ও কর্মচারীদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: নৈতিক স্খলন : খুলনা সোহরাওয়ার্দী কলেজের উপাধ্যক্ষ বরখাস্ত


পাঠকের মন্তব্য দেখুন
জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0027260780334473