শিক্ষা কর্মকর্তাকে মৃত্যুর দুই বছর পর বদলি!

নিজস্ব প্রতিবেদক |

মৃত্যুর দুই বছর পর রোববার(২৯ জুলাই) এক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ নিয়ে গতকাল সন্ধ্যায় তোলপাড় সৃষ্টি হয় রাজধানীর আবদুল গণি রোডে অবস্থিত মাউশির প্রধান কার্যালয় শিক্ষা ভবনে। পরে রাতেই এ আদেশ সংশোধন করা হয়। 

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরাধীন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তাদের এক বদলি আদেশে গতকাল ১৩ কর্মকর্তার বদলিভিত্তিক পদায়ন করা হয়। প্রজ্ঞাপনে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমানকে একই জেলার কালীগঞ্জ উপজেলার শিক্ষা কর্মকর্তা হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হয়। কিন্তু এ কর্মকর্তা দুই বছর আগেই মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে। এ খবরে মাউশির মহাপরিচালক বিব্রত হন। 

রাতে মাউশির মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান বলেন, 'প্রশাসন শাখার কর্মচারীদের দেওয়া তথ্যে ভুল ছিল। দায়ী ব্যক্তিকে ওই শাখা থেকে বদলি করা হবে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সোমবার (আজ) যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।'

এ ছাড়া বদলির আদেশেও ভুল ছিল। প্রথম প্রজ্ঞাপনে ১৩ জনের ক্রমিক নং থাকলেও সংশোধিত প্রজ্ঞাপনে ১০ জনের ক্রমিক নং থাকা প্রসঙ্গে মহাপরিচালক জানান, এখানে ভুল হয়েছে। প্রথমটিতে ১-৫-এর পর ৬, ৭ বাদ দিয়ে ৮ থেকে ক্রমিক নং লেখা হয়েছে। পরেরটিতে এজন্য ১০ পর্যন্ত ক্রমিক এসেছে। এর জন্য কারণ দর্শানো হবে বলেও জানিয়েছেন তিনি। 

বদলিকৃত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আগামী ২ আগস্টের মধ্যে কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় ওইদিন অপরাহপ্ত থেকে তাৎক্ষণিক তারা বিমুক্ত গণ্য হবেন বলে আদেশে জানানো হয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032579898834229