শিক্ষা ভবনে এডিসের লার্ভা!

নিজস্ব প্রতিবেদক |

খোদ শিক্ষা ভবনেই ডেঙ্গু রোগের জীবানুবাহী এডিস মশার লার্ভা ও ডিমের অস্তিত্ব পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মোবাইল কোর্ট। ভবনের আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বেশকিছু চায়ের কাপ ও কৌটায় জমে থাকা পানিতে মশার লার্ভা ও ডিমের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়। বুধবার (৭ আগস্ট) দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অভিযান চালান মোবাইল কোর্টের কর্মকর্তারা। যদিও শিক্ষা ভবনে অবস্থিত অধিদপ্তর থেকে সারাদেশের স্কুল-কলেজগুলোকে ডেঙ্গু প্রতিরোধে নানা নির্দেশনা দিয়ে আসছে। 

আরও পড়ুন: ডেঙ্গু রোধে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে

দুপুর দেড়টার দিকে শিক্ষা ভবনে উপস্থিত হন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মোবাইল কোর্ট। এ সময় তারা ভবনের আঙিনা ভালো করে পর্যবেক্ষণ করে দেখেন। পর্যবেক্ষণকালে শিক্ষা অধিদপ্তরের মূল ভবনের গেটের আশেপাশে পড়ে থাকা বেশকিছু প্লাস্টিকের চায়ের কাপ ও টিনের কৌটায় জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা ও ডিমের আস্তিত্ব খুঁজে পায় মোবাইল কোর্ট।

প্রায় ঘন্টাখানেক ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মোবাইল কোর্টের কর্মকর্তারা শিক্ষা ভবনে অবস্থান করেন। এডিস মশার লার্ভা খুঁজে পাওয়ায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সতর্ক করা হয় বলে দৈনিক শিক্ষাকে জানান কয়েকজন প্রত্যক্ষদর্শী।

 

আরও পড়ুন: ডেঙ্গু রোধে প্রতি সপ্তাহে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানোর নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের

আরও পড়ুনডেঙ্গু রোধ শিক্ষা মন্ত্রণালয়ের সচেতনতামূলক সভা কাল

আরও পড়ুন: ডেঙ্গু প্রতিরোধে স্কুল-কলেজ প্রাঙ্গন পরিষ্কার রাখার নির্দেশ


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0026719570159912