শিক্ষা ভবনের সেই কর্মচারীদের বদলিতে শিক্ষকরা খুশি

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কয়েকজন দুর্নীতিবাজ কর্মচারীর বদলির খবরে শিক্ষকরা খুব খুশী হয়েছেন। আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) বদলির আদেশ জারি হয়। এদের মধ্যে সরকারিকৃত হাইস্কুলের পদৃসজনসহ যাবতীয় কাজে নিযুক্ত মেহেদীর বদলিতে যারপরনাই খুশী হয়েছেন সরকারিকৃত হাইস্কুল শিক্ষকরা। অবৈধভাবে অঢেল টাকার মালিক  বনে যাওয়া মেহেদীর বিরুদ্ধে গত প্রায় দুই বছর ধরে সরকারিকৃত শিক্ষকদের জিম্মি করে ঘুষ খাওয়ার অভিযোগ থাকলেও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কয়েকজন দুর্নীতিবাজ কর্মকর্তাকে ম্যানজে করে বদলি ঠেকিয়ে রাখতে পেরেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের একজন উপসচিব বলেন, ‘বরিশাল অঞ্চলে আমি যে স্কুলে পড়াশোনা করেছি সেই স্কুল শিক্ষকদেরকেও মেহেদী ঘুষ দিয়ে কাজ করাতে হয়েছে। মেহেদী জানে আমি ওই স্কুলটির সাবেক শিক্ষার্থী তবুও রেহাই দেয়নি আমার শিক্ষকদের।’ 

মেহেদীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনেও অভিযোগ দেয়া হয়েছে। কর্মচারী হয়েও বিভিন্ন দেশে ঘুরতে যান মেহেদী। 

বাংলাদেশ সরকারিকৃত স্কুল শিক্ষক সমিতির নেতা হাবিবুর রহমান বলেন, ‘মেহেদী শুধু টাকাই নয়, শিক্ষকদের সাথে ব্যবহারও ভালো করেনা।  একটা স্কুলের পদসৃজন মানেই মেহেদীর পেছন পেছন ঘোরা। বদলির খবরে সরকারিকৃত সব হাইস্কুল শিক্ষকরা খুশী। গত প্রায় দশ বছর ধরে শিক্ষা ভবনের বিভিন্ন শাখায় কাজ করেছেন মেহেদী। 

এছাড়া শিক্ষা অধিদপ্তরের তৃতীয় তলায় অবস্থিত বেসরকারি কলেজ শাখার অফিস সহায়ক ফজলে রাব্বী শিক্ষা ভবনের দুর্নীতিবাজ সিন্ডিকেটর অন্যতম সদস্য হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন। কুমিল্লার দাউদকান্দির আকবর আলী খান কারিগরি ও বাণিজ্য কলেজ, ঢাকার স্টেট কলেজ, ঢাকা পাবলিক কলেজ এবং সাতক্ষীরার কলারোয়ার হাজী নাছির উদ্দীন কলেজ এবং নরসিংদীর কোহিনুর জুটমিলস উচ্চবিদ্যালয়সহ সারাদেশের ভেজালযুক্ত সব প্রতিষ্ঠানের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রক্ষা করতেন। তার বিরুদ্ধে টাকার বিনিময়ে ফাইল দিয়ে দেওয়াসহ এমপিওর দালালদের সাথে সখ্যতার অভিযোগ রয়েছে। তাকে ঢাকার একটি সরকারি হাইস্কুলে বদলি করা হয়েছে। 

এছাড়া মাদরাসা শাখার মোজাম্মেলের বিরুদ্ধেও রয়েছে বিস্তর অভিযোগ। মোজাম্মেলের বদলি ঠেকাতে বড় কর্তাদের কাছে তদবির করেছেন অধিদপ্তরের একজন বিতর্কিত উপপরিচালক। মোজাম্মেলকে ময়মনসিংহে পাঠানো হয়েছে। 

এছাড়া উচ্চমান সহকারী মোহাম্মদ শাহাদাত হোসেনকে ডেমরার হাজী এম এ গফুর মাধ্যমিক বিদ্যালয়ে, অফিস সহায়ক মো: আইয়ুব চৌধুরীকে ফেনী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এবং অফিস সহায়ক মো: ওয়াদুদুর রহমানকে তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। 


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027170181274414