শিক্ষা সংকট নিরসনে ১৩ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে ছাত্রসমাবেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি |

শিক্ষা সংকট নিরসনে শিক্ষা দিবসে ১৩ দফা বাস্তবায়নের দাবিতে রংপুর বিভাগীয় ছাত্রসমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব মাঠ থেকে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, মিহির ঘোষ, অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও অন্যরা।

এ সময় বক্তারা শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য করপোরেট কোম্পানিগুলোর উপর সারচার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষা খাতে বরাদ্দসহ ১৩ দফা বাস্তবায়নের দাবি জানান।

উল্লেখ্য, ১৯৬২ খ্রিষ্টাব্দে ১৭ সেপ্টেম্বর স্বৈরশাসক আইয়ুব খান গঠিত শিক্ষা কমিশনের শিক্ষানীতির প্রতিবাদে ছাত্রসংগ্রাম পরিষদের নেতৃত্বে দেশব্যাপী হরতাল পালিত হয়। ছাত্রদের ডাকা হরতালে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষনের ঘটনা ঘটে। এতে নিহত হন গোলাম মোস্তফা, বাবুল ও ওয়াজিওল্লাহ। সেই থেকে বাংলার ছাত্রসমাজ দিনটিকে সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস পালন করে আসছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0028419494628906