শিক্ষামন্ত্রী আসছেন আন্দোলনরত শিক্ষকদের মাঝে

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিওর দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনরত শিক্ষক-কর্মচারীদের মাঝে আসবেন। সাথে থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন। কিছুক্ষণের মধ্যেই তারা শিক্ষকদের মাঝে উপস্থিত হবেন বলে দুপুর আড়াইটার দিকে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছেন সোহরাব হোসাইন।  

এমপিওভুক্তির দাবিতে রোদ-ধুলো-মশার কামড় উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-কর্মচারীরা। তারা প্রধানমন্ত্রীর সাক্ষাতের অপেক্ষায় প্রহর গুণছেন। আজ রোববার (২৪ মার্চ) টানা অবস্থান কর্মসূচির ৫ম দিনে বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়াও বরগুনার তালতলি উপজেলার শিক্ষক শৈলেনচন্দ্র মজুমদার (৫০) স্ট্রোক করে জাতীয় হৃদরোগ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

গত বুধবার (২০ মার্চ) থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের ফুটপাতে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি চলছে। সারা দেশের ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। 

গতকাল অবস্থান কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, শিক্ষকদের বাঁচা-মরার এই যৌক্তিক ও মানবিক আবেদন পূরণের জন্য প্রধানমন্ত্রীই আমাদের একমাত্র অবলম্বন। ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার দৈনিক শিক্ষাকে বলেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত ননএমপিও শিক্ষক-কর্মচারীরা অবস্থান চালিয়ে যাবেন। প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য শিক্ষক-কর্মচারীরা চলমান কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হয়েছেন। আমরা ননএমপিও শিক্ষক-কর্মচারীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের বঞ্চনা-দুর্ভোগের বাস্তব চিত্র তুলে ধরতে চাই। আশা করি তিনি আমাদের দুঃখ-দুর্দশার কথা শুনলে দীর্ঘদিনের ঝুলে থাকা ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলো একযোগে এমপিওভুক্ত করে এই অনিশ্চয়তার হাত থেকে মুক্ত করবেন।


পাঠকের মন্তব্য দেখুন
অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0067260265350342