শিক্ষার্থীদের অর্ধনগ্ন করে র‌্যাগিং

দৈনিকশিক্ষা ডেস্ক |

কিছুদিন আগেই ভারতের উত্তরপ্রদেশের একটি মেডিকেল কলেজে র‌্যাগিং-এর শিকার প্রথম বর্ষের ছাত্রদের মাথা ন্যাড়া হওয়ার খবর সামনে আসে। এবার প্রায় একই রকম ঘটনার পুনরাবৃত্তি হলো উড়িশ্যার সম্বলপুরের বীর সুরেন্দ্র সাই ইউনিভার্সিটি অব টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে।

ঐ বিশ্ববিদ্যালয়ে প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রদের অর্ধনগ্ন করে নাচতে বাধ্য করেছে সিনিয়ররা। ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি স্টেজে শুধুমাত্র অন্তর্বাস পরে নাচে প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্ররা। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর বিষয়টি তদন্তের নির্দেশ দেন রাজ্যের প্রযুক্তিমন্ত্রী প্রেমানন্দ নায়েক।

তদন্তের পর জানা যায়, অন্তর্বাস পরে নাচা ছাত্রদের র‌্যাগ দেয়া হয়েছিল। এ ঘটনায় অভিযুক্ত ১০ ছাত্রকে সারাবছরে কোনো পরীক্ষায় দিতে না-দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে আরও ৫২ শিক্ষার্থীকে জনপ্রতি ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এর আগেও গত বছর এই বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের ঘটনা ঘটেছিল। ওই সময় চতুর্থ বর্ষের এক ছাত্রকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল।


পাঠকের মন্তব্য দেখুন
মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028450489044189