শুক্র-শনিবার ব্যাংক খোলা রেখে শিক্ষকদের বেতন-বোনাস দেয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আযহা। গত সপ্তাহে সব স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ও বোনাসের চেক ছাড় হলেও এখনো তা তুলতে পারেননি দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষক-কর্মচারীরা। আর ব্যাংক ম্যানেজারদের দাবি, এমপিওর কপি হাতে না পাওয়ায় শিক্ষকদের বেতন প্রদান করা যাচ্ছে না। এই জটিলতা নিরসনে আগামী শুক্রবার (৯ আগস্ট) ও শনিবার (১০ আগস্ট) দেশের চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রেখে ঈদের আগেই শিক্ষকদের বেতন ও বোনাস দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি। বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে পাঠানো এক চিঠিতে এ দাবি জানান তিনি। 

চিঠিতে শিক্ষক নেতা নজরুল ইসলাম রনি দাবি করেন, রাষ্ট্রায়ত্ত জনতা, সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের ঢাকার বাইরে শাখাগুলোতে শিক্ষক-কর্মচারীদের বোনাস না দিয়ে নানাভাবে হয়রানি করা হচ্ছে। ব্যাংকের ম্যানেজার এমপিও কপি না পাওয়ার অজুহাতে শিক্ষকদের বেতন বোনাস দিচ্ছেন না। এরফলে সরকারের ভাবমুর্তি ক্ষুণ্ন হচ্ছে।

তাই, ঈদের আগে শিক্ষকদের বেতন-বোনাস তোলার স্বার্থে আগামী শুক্রবার (৯ আগস্ট) ও শনিবার (১০ আগস্ট) চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রেখে শিক্ষকদের বেতন বোনাস দেয়ার দাবি জানান এ শিক্ষক নেতা। 

চিঠিতে তিনি আরও বলেন, শিক্ষকদের আর্থসামাজিক ও মানবিক বিষয়টি বিবেচনা করে ঈদের আগে বেতন ও বোনাস উত্তোলনের স্বার্থে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রাখলে শিক্ষক-কর্মচারীরা উপকৃত কৃতজ্ঞ থাকবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034091472625732