শেষ বলের রুদ্ধশ্বাস জয়, ফাইনালে বাঘিনীরা

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভারতে চার দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। পাটনায় শ্বাসরুদ্ধকর এক ম্যাচে শেষ বলে ২ উইকেটে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা। সোমবার (২০ জানুয়ারি) বিহারের পাটনায় অনুষ্ঠিত এ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে থাইল্যান্ডের মেয়েরা।

টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের মেয়েরা :  ছবি-সংগৃহীত

জবাবে শামিমা সুলতানার ৩৭ বলে ৩৮ রানের ইনিংসে ভর করে ১৬ দশমিক ১ ওভারে ২ উইকেটেই ৯১ রান তুলে ফেলেছিল টাইগ্রেসরা। কিন্তু শামিমা এলবিডব্লিউ হওয়ার পরই ম্যাচ ঘুরে যায়।

২ উইকেটে ৯১ রান থেকে একটা সময় ৮ উইকেটে ১১২ রানে পরিণত হয় বাংলাদেশ। ১৯তম ওভারে তিনটি উইকেট হারিয়ে হারের শঙ্কায়ই পড়ে গিয়েছিল মেয়েরা।

সেখান থেকে শেষ ওভারে চার বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ২৮ রানের ঝড়ো ও নাটকীয় এক ইনিংস খেলে দলকে উদ্ধার করেন ফাহিমা খাতুন।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতি হিসেবে এই চার দলের টুর্নামেন্ট খেলতে গেছে বাংলাদেশ। এখানে ভারতের দুটি দল-'এ' ও 'বি' নামে খেলছে। ভারতীয় 'বি' দল উঠেছে ফাইনালে। বুধবার পাটনায় তাদেরই মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0023150444030762