শোক দিবস পালনে স্বতন্ত্র ইবতেদায়ি শিক্ষকদের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির ব্যানারে শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুর রহমান শাহজাহানের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীর মহাসচিব কাজী মো. মোখলেছুর রহমান।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন। মহাসচিব কাজী মো. মোখলেছুর রহমান বলেন, ১৯৭৫ খ্রিষ্টাব্দের ১৫ আগস্ট ভোরে ধানমন্ডি বাসভবনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে স্বাধীনতা বিরোধীচক্র নির্মমভাবে হত্যা করে। ঘাতকদের হাতে বঙ্গবন্ধুসহ একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল, পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামালসহ পরিবারের ১৭ জন সদস্য ও ঘনিষ্ট জন। 

আলোচনা সভা শেষে সমিতির পক্ষ থেকে ১৫ আগস্টের শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 

সভায় সমিতির উপদেষ্টা মাছুম বিল্লাহ নাফি, এ বি এম আব্দুল কুদ্দুছ, রেজাউল করিম, আবু মুসা ভূইয়া, এ বি এম নাজিম উদ্দিন, মো. সামছুল আলম, নাসরিন বেগম, আবুল কালাম আজাদ, মো. আনোয়ার হোসেন, বশিরউল্লাহ আতাহারী, নূরুল ইসলাম, হাফেজ মাহমুদ, ইনতাজ বিন হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.01555609703064