শ্রেণিকক্ষ সংকট: শিক্ষার্থীদের মাঠে পাঠদান

টাঙ্গাইল প্রতিনিধি |
টাঙ্গাইলের মির্জাপুরের ভাওড়া নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের অভাবে শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান চলছে। দীর্ঘদিন ধরে এভাবে পাঠদান চলে আসলেও নতুন ভবন নির্মাণসহ প্রয়োজনীয় কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে।
 
সরেজমিনে ভাওড়া নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং শিক্ষকরা অভিযোগ করেন, বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা প্রায় ২শ’ এবং শিক্ষক-কর্মচারী রয়েছেন ছয় জন। বিদ্যালয়ের ফলাফল সন্তোষজনক। দীর্ঘদিন ধরে চলছে এই বিদ্যালয়ে ভবন সংকটসহ শ্রেণিকক্ষের স্বল্পতা।
 
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার জুয়েল ইসলাম বলেন, বিদ্যালয়ে নেই পর্যাপ্ত আসবাবপত্র। বিদ্যালয়ে একটি পাকা ভবন নির্মাণের জন্য স্থানীয় এমপি, ইউপি চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তারা আবেদন-নিবেদন করে আসছেন।

 
ভবন নির্মাণের জন্য তারা দিয়েছেন নানা প্রতিশ্রুতি। তিনি ব্যক্তি উদ্যোগে বিদ্যালয়ের মাঠের পাশে একটি টিনসেট ঘর নির্মাণ করে দিয়েছেন। তারপরও সমস্যার সমাধান হচ্ছে না। এখন বৃষ্টির সময়ে শিক্ষার্থীদের পাঠদান অনেক কঠিন হয়ে পড়েছে। খোলা আকাশের নিচে পাঠদান করায় কোমলমতি শিক্ষার্থীদের নানাবিধ সমস্যা হচ্ছে।
 
ভাওড়া নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ মিয়া ভবন সংকট ও শ্রেণিকক্ষ স্বল্পতার কথা স্বীকার করে বলেন, তাদের এ সমস্যা দীর্ঘদিনের। সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্থানীয় এমপিসহ সবার সার্বিক সহযোগিতা চেয়েছেন তিনি।
 
এ বিষয়ে মির্জাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, ভাওড়া নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণসহ সমস্যা সমাধানের জন্য উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং এমপির সঙ্গে কথা বলে দ্রুত সমাধান করা হবে।

পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036921501159668