সময়ে পিছিয়ে ১১ জুন শুরু হবে লা-লিগা!

নিজস্ব প্রতিবেদক |

স্পেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ঘোষণা করেছেন, ৮ জুন থেকে শুরু করা যাবে পেশাদার ফুটবল লিগসহ অন্যসব খেলাগুলোও। করোনাভাইরাসের কারণে প্রায় তিনমাস বন্ধ থাকার পর এই নির্দেশনা আসার পর স্পেনজুড়ে কর্ম তৎপরতা বেড়ে গেছে। অনেকেই ধারণা করেছিল, ৮ জুনই শুরু হয়ে যাবে স্প্যানিশ লা লিগা।

কিন্তু লা লিগা কর্তৃপক্ষ লিগ শুরুর জন্য আরও তিনদিন সময় বাড়িয়ে নিলেন। লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস ঘোষণা দিয়েছেন, ১১ জুন সেভিয়া ডার্বির মধ্য দিয়েই শুরু হবে মেসিদের লিগ।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের ঘোষণার পরদিনই লা-লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস জানালেন সেভিয়া বনাম রিয়াল বেটিস ম্যাচ দিয়েই ১১ জুন থেকে শুরু হতে পারে স্পেনের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ, লা লিগা।

রোববার সন্ধ্যায় তেবাস বলেন, ‘গোটা বিষয়টি নির্ভর করছে ক্লাবগুলোর অনুশীলন কিভাবে এগোয় তার উপর। ১২ জুন নিশ্চিত শুরু হবে। তবে আশা করতেছি ১১ জুন, বৃহস্পতিবার করোনা পরবর্তী সময় আমরা লিগের প্রথম ম্যাচ আয়োজন করতে পারবো।’ তবে ক্লাব, স্পোর্টস ফেডারেশন এবং ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের সঙ্গে বৈঠকের পরই আনুষ্ঠানিকভাবে বিষয়টা জানানো হবে আগামী দু’একদিনের মধ্যে।

তবে সেভিয়া আর রিয়াল বেটিসের ম্যাচ দিয়ে যে শুরু হবে, এটা নিশ্চিত। তেবাস বলেন, ‘আমরা হয়তো ১১ জুন বৃহস্পতিবারই শুরু করে দিতে পারি এবং সেটা শুরু হবে সেভিয়া ডার্বি দিয়েই। যদি তা না হয়, তাহলে তা শুরু হতে পারে ১২ কিংবা ১৩ জুন থেকে। এটা এখনও একটা ধারণা। যদি আমরা প্রথম ম্যাচের তারিখ অফিসিয়ালি জানাতে পারি, তাহলে প্রথম চারদিনের সূচিও জানিয়ে দেবো। আগামী সপ্তাহের শুরুতেই এটা এসে যেতে পারে।’

ইংলিশ প্রিমিয়ার লিগও ১২ জুন থেকে শুরু করার একটা পরিকল্পনা করে রেখেছে। ইউরোপের বড় বড় লিগগুলোর মধ্যে এরই মধ্যে জার্মান বুন্দেসলিগা শুরু হয়ে গেছে। ফ্রান্সের লিগ ওয়ান বাতিল ঘোষণা করা হয়েছে। আগামী বৃহস্পতিবার সিদ্ধান্ত আসতে পারে, কবে থেকে শুরু হবে ইতালিয়ান সিরি-আ।

মহামারি করোনায় স্পেনে প্রাণ হারিয়েছেন ২৮ হাজারেরও বেশি মানুষ। লা লিগা প্রেসিডেন্ট তেবাস জানিয়েছেন, সেভিয়া ডার্বি উৎসর্গ করা হবে করোনায় মৃত স্পেনের মানুষকে। কারণ তেবাসের কথা, ‘সব ক্লাবকে অনুশীলনে ফেরার যে প্রোটোকল বা গাইডলাইন দেওয়া হয়েছে সেগুলোর মধ্যে দিয়ে যেতে হবে তাদেরকে। দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন ক্লাবকে সে গাইডলাইনের মধ্যে দিয়ে যেতে গেলে সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা হতেই পারে।’

চলতি মৌসুমে লা-লিগায় এখনও বাকি ১১ রাউন্ডের ম্যাচ। মার্চের দ্বিতীয় সপ্তাহেই স্থগিত হয়ে যাওয়া লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৭ ম্যাচে কাতালান ক্লাবটির সংগ্রহ ৫৮ পয়েন্ট। ঠিক দুই পয়েন্ট পিছনে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।


পাঠকের মন্তব্য দেখুন
চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0063889026641846