সরকারি কলেজের ২২ শিক্ষক বদলি, ঢাকা বোর্ডের নতুন বিদ্যালয় পরিদর্শক প্রীতিশ

নিজস্ব প্রতিবেদক |

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ২২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২২ মে) শিক্ষা মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ জারি করা হয়। ওএসডি থাকা প্রীতিশ কুমার সরকারকে ঢাকা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ও খুলনা বি এল কলেজের ড. বিশ্বাস শাহিন আহম্মদকে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক পদে দেয়া হয়েছে। 

মন্ত্রণালয়ের তিনটি পৃথক আদেশে বদলিকৃত কর্মকর্তাদের মধ্যে ৩ জন অধ্যক্ষ , ৪ জন উপাধ্যক্ষ, ৭জন অধ্যাপক এবং ৮ জন সহযোগি অধ্যাপক রয়েছেন।

অধ্যক্ষদের মধ্যে মুন্সিগঞ্জ হরগঙ্গা কলেজের ড. মীর মাহফুজুল হককে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে, নওগাঁ সরকারি কলেজের এ এইচ এম এ সালেককে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজের এম এ মতিন মিয়াকে অধ্যক্ষ পদে নরসিংদী সরকারি মহিলা কলেজে বদলি করা হয়েছে। 

উপাধ্যক্ষ পদে কর্মকর্তাদের মধ্যে নওগাঁ সরকারি কলেজের ড. মোঃ মোস্তাফিজার রহমানকে অধ্যক্ষ পদে একই কলেজে, নরসিংদী সরকারি শহীদ আসাদ কলেজের কাজল চন্দ্র দাসকে অধ্যক্ষ পদে চাঁদপুর সরকারি মহিলা কলেজে, ঝিনাইদহ মহেশপুর সরকারি ডিগ্রী কলেজের নির্বাণ চন্দ্র মন্ডলকে উপাধ্যক্ষ  পদে গোপালগঞ্জ সরকারি নজরুল কলেজে এবং চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের ড. মোঃ জাহাঙ্গীর আলমকে ঝিনাইদহ মহেশপুর সরকারি ডিগ্রী কলেজে উপাধ্যক্ষ পদে বদলি করা হয়েছে। 

অধ্যাপকদের মধ্যে  খুলনা সরকারি সরকারি বি এল কলেজের মুজিবুর রহমান বাবুলকে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজে উপাধ্যক্ষ পদে, ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মোঃ আব্দুল হাই তালুকদারকে মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে অধ্যক্ষ পদে,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওএসডি প্রীতিশ কুমার সরকারকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক পদে, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক  শিক্ষা বোর্ডের রেবতী মোহন সরকারকে অধ্যক্ষ পদে গোপালগঞ্জ সরকারি নজরুল কলেজে, ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের মোঃ মোহসিন কবীরকে উপাধ্যক্ষ পদে নরসিংদী সরকারি শহীদ আসাদ কলেজে, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ড. মোঃ মোহাব্বত আলীকে অধ্যক্ষ পদে নড়াইল সরকারি আদর্শ কলেজে এবং রাজশাহী কলেজের মোসাঃ মনোয়ারা খাতুনকে অধ্যক্ষ পদে চাপাইনবাবগঞ্জের নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজে বদলি করা হয়েছে।

সহযোগি অধ্যাপকদের মধ্যে সিরাজগঞ্জ সরকারি আকবর আলী কলেজের অমল  কুমার বিশ্বাসকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে, ঢাকার ইডেন মহিলা কলেজের মুহাম্মদ আবু নাসের টুকুকে ঢাকা মহানগরীতে ১১টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি মহাবিদ্যালয় (সরকারি) স্থাপন প্রকল্পের  উপ প্রকল্প পরিচালক, নোয়াখালী সরকারি কলেজের মোহাম্মদ আবু কালাম নূরুদ্দিনকে কুমিল্লা উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপ পরিচালক, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক গাজী মনিবুর রহমানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে, ওএসডি মোঃ মফিজুর রহমানকে উপাধ্যক্ষ পদে চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে, চট্টগাম সাতকানিয়া সরকারি কলেজের ড. আ ফ ম রুহুল আমিনকে উপাধ্যক্ষ পদে লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজে এবং দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্যকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বদলি করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052480697631836