সরকারি ছুটিতেও রোগীদের সুবিধার্থে চালু থাকবে বিএসএমএমইউ বহির্বিভাগ

নিজস্ব প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সব বহির্বিভাগ সরকার ঘোষিত ছুটির সময়ও রোগীদের সুবিধার্থে চালু থাকবে। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বহির্বিভাগের কার্যক্রম চালু থাকবে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে বিশেষ ব্যবস্থাপনায় বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত রোগীরা উল্লেখিত সময়ে চিকিৎসাসেবা নিতে পারবেন।

বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার এ তথ্য জানান।

এদিকে আজ সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে তার কার্যালয়ে সামাজিত দূরত্ব বাজায় রেখে একটি সংক্ষিপ্ত ও অত্যন্ত গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ ডিনরা উপস্থিত ছিলেন।

সভায় করোনার প্রাদুর্ভাব মোকাবিলা, সরকার ঘোষিত ছুটিকালীন চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক রাখাসহ আরও জোরদার করা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এদিকে সর্দি, জ্বর, হাঁচি-কাশির রোগীদের জন্য পৃথক স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে পরিচালিত বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকে আজ ৭০ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। এর মধ্যে ৯ জনকে করোনা পরীক্ষার জন্য একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এছাড়া ল্যাবরেটরিতে আজ মোট ১৮ জন রোগীর স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হবে।

বহির্বিভাগের চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি দূর-দূরান্তের রোগীদের জন্য হেল্পলাইন চালু রয়েছে। রোগীরা জরুরি প্রয়োজনে নিম্নে উল্লিখিত বিভাগগুলোতে বর্ণিত মোবাইল নম্বরে কল করে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চিকিৎসাসেবা নিতে পারবেন।

বিভাগ ও মোবাইল নম্বর হলো- মেডিসিন বিভাগ- ০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি বিভাগ- ০১৪০৬-৪২৬৪৩৯, নাক, কান, গলা বিভাগ- ০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যাধি- ০১৪০৬-৪২৬৪৪১, অবস অ্যান্ড গাইনি- ০১৪০৬-৪২৬৪৪২. শিশু বিভাগ- ০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057659149169922