সরকারি নির্দেশ না মানায় দুই মাইক্রোবাস চালককে ৪৫ হাজার টাকা জরিমানা

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি |

নেত্রকোনার কেন্দুয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গণপরিবহন বন্ধ রাখার সরকারি নির্দেশনা অমান্য করে মাইক্রোবাসে অবৈধভাবে যাত্রী পরিবহনের দায়ে দুই চালককে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৭ এপ্রিল) বিকালে তাদের এ জরিমানা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম।

দণ্ডিতরা হলো মাইনউদ্দিন ও উছমান। তাদের বাড়ি চট্টগ্রামের পতেঙ্গা ও ফটিকছড়িতে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গণপরিবহন বন্ধ রাখার সরকারি নির্দেশনা অমান্য করে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা দুটি মাইক্রোবাসে অবৈধভাবে যাত্রী পরিবহন করছিল অভিযুক্ত চালক মাইনউদ্দিন ও উছমান। এক পর্যায়ে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গাড়ি দুটিকে আটক করেন। 
পরে আদালতের বিচারক সরকারি আদেশ অমান্য করে অবৈধভাবে যাত্রী পরিবহনের দায়ে সড়ক পরিবহন আইনে মাইক্রোবাস দুটির চালক মাইনউদ্দিন ও উছমানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা পরিশোধ করে ছাড়া পান চালকেরা।

এ ছাড়া একইদিনে ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খবিরুল আহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পৃথকভাবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে অভিযুক্ত কয়েক জনকে ৩ হাজার ২০০ টাকা জরিমানা করে তা আদায় করেন। এ সময় কেন্দুয়া থানা-পুলিশ আদালতকে সহায়তা করে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0085649490356445