সরকারি বি বি এমপি ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি উদযাপন

সাতক্ষীরা প্রতিনিধি |

দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশন শতবর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে।  শনিবার (১৯ জানুয়ারি) র‌্যালী, ক্রীড়া প্রতিযোগিতা, স্মৃতিচারণ, আলোচনাসভা, পুরস্কার বিতরণী,  সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনের মাধ্যমে শতবর্ষ পূর্তি উদযাপিত হয়েছে।

কাজী আব্দুল মজিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। বিশেষ অতিথি  উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গণি, উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদ, দেবহাটা থানার অফিসার ইনচার্জ উজ্জল কুমার মৈত্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ন-সম্পাদক ও শতবর্ষ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক আনোয়ারুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মদন মোহন পাল প্রমুখ।

 শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের অংশ গ্রহনে মিলন মেলায় পরিণত হয়।

উল্লেখ্য, ১৯১৯ খ্রিস্টাব্দে দেবহাটার প্রখ্যাত জমিদার ফনিভূষণ মন্ডল তার বাবার নামে বিপেন বিহারী মেমোরিয়াল পাবলিক ইনস্টিটিউশনের নামকরণ করেন । প্রতিষ্ঠালগ্ন থেকে বিদ্যালয়টি বেশ সুনাম অর্জন করে চলেছে।  বর্তমানে বিদ্যালয়টিতে ৮১৯ শিক্ষার্থী অধ্যায়ন করছে। রয়েছেন ১২জন শিক্ষক, ৪জন শিক্ষিকা ও ৪জন অফিস সহকারী। রয়েছে আধুনিক মাল্টিমিডিয়া সংযুক্ত প্রতিটা ক্লাস, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব, ৪০টি কম্পিউটার সমন্বিত কম্পিউটার ল্যাব। আছে দক্ষ মনিটরিং ব্যবস্থা। শিক্ষার পাশাপাশি স্কাউটিং।  ১৯১৯ খ্রিস্টাব্দে যাত্রা শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৮৫ খ্রিস্টাব্দে এমপিও ভুক্ত হয়। ২০১৮ খ্রিস্টাব্দের ৭ মে দেবহাটা বিবিএমপি ইনস্টিটিউশন সরকারিকরণ করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0055439472198486