সরকারি হচ্ছে আরও তিন কলেজ

নিজস্ব প্রতিবেদক |

আরও তিনটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। এগুলোর মধ্যে একটি কলেজের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অপর দুইটি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে মতামত চাওয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করে। 

জানা গেছে, কলেজ তিনটি হল, রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজ, যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজ ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ কলেজ। এদের মধ্যে রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজের ডিড অব গিফট করাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। গত রোববার (১৫ ডিসেম্বর) শিক্ষা অধিদপ্তরকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। দানপত্রের রেজিস্ট্রিকৃত দলিল জরুরি ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে  বলা হয়েছে। 

সূত্র আরও জানান, যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজ ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ কলেজ সরকারিকরণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মতামত চেয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।  গত ১৪ নভেম্বর এ দুটি কলেজ সরকারিকরণের বিষয়ে মতামত চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে চিঠি পাঠায় প্রধানমন্ত্রীর কার্যালয়। 

সে প্রেক্ষিতে ১৫ ডিসেম্বর যশোর ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে চিঠি পাঠিয়ে কলেজ দুইটির বিষয়ে মতামত দিতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। দুই জেলার সরকারি ও বেসরকারি কলেজের সংখ্যা, জেলার কলেজগুলোর মধ্যে এ দুই কলেজের অবস্থান, দুরত্ব, নিজস্ব জমির পরিমান, শিক্ষার্থী সংখ্যা, কলেজ ভবনের অবস্থা ও কলেজ দুই সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে মতামত দিতে বলা হয়েছে দুই জেলা প্রশাসককে।  


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0028579235076904