সরকারি হচ্ছে আরও ৪ কারিগরি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |

আরও ৪টি কারিগরি প্রতিষ্ঠান সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। সরকারিকরণের অনুমোদন পাওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠানের মধ্যে এ ৪টি কারিগরি রয়েছে। কলেজগুলো সরকারিকরণে লক্ষে নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানগুলো হল,  কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টেকনিক্যান অ্যান্ড কমার্স কলেজ, নাটোরের সিংড়া উপজেলার বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ, গুরুদাসপুর উপজেলার বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনিস্টিউট এবং ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার বঙ্গবন্ধু বিজ্ঞান ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ। জানা গেছে, প্রতিষ্ঠানগুলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ট্রাস্ট  অনুমোদিত। 

আরও পড়ুন: সরকারি হচ্ছে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান 

সুখবর আসছে ৭৮ স্কুলের জন্য

সরকারি হচ্ছে দুই মাদরাসা

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ১৪ জানুয়ারি এ ৪টি কারিগরি প্রতিষ্ঠান সরকারিকরণের বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি কারিগরি শিক্ষা অধিদপ্তরের কাছে প্রতিষ্ঠানগুলোর পরিদর্শন প্রতিবেদন চেয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। একইসাথে প্রতিষ্ঠানগুলোর নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করতে বলা হয়েছে। 

গত ১৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৪টি কারিগরি প্রতিষ্ঠানসহ ২৮টি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের বিষয়ে চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছিল বলে দৈনিক শিক্ষাডটকমকে জানায় সূত্র। এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দে দৈনিক শিক্ষাডটকমের একাধিক প্রতিবেদনে বলা হয়েছিল সুখবর আসছে বঙ্গবন্ধু ও তারঁ পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত স্কুল-কলেজ ও মাদরাসার জন্য। 


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034890174865723