সরকারিকরণ : আরও একটি কলেজের নিয়োগে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকরণের লক্ষ্যে আরও একটি কলেজ নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশে এ প্রতিষ্ঠানটির নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইতোমধ্যে কলেজটি সরকারিকরণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন দেয়া হয়েছে।  শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, সরকারিকরণের লক্ষ্যে নাটোরের বড়াইগ্রাম উপজেলার শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ৪ মার্চ এ সংক্রান্ত আদেশ জারি করা হলেও গত ৫ ফেব্রুয়ারি থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। একই সাথে কলেজটি পরিদর্শনের প্রস্তুতি নিতে কলেজের অধ্যক্ষকে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ৫ ফেব্রুয়ারি নাটোরের বড়াইগ্রাম উপজেলার শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ সরকারিকরণের বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে। সে প্রেক্ষিতে গত ২৪ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে কলেজটির পরিদর্শন প্রতিবেদন চেয়েছিল মাধ্যমিক ও শিক্ষা বিভাগ। একইসাথে কলেজটির নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করতে বলা হয়েছিল শিক্ষা অধিদপ্তরকে। 

এর আগে গত ফেব্রুয়ারিতে সরকারিকরণের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নামের ১৬টি কলেজ নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ২০১৮ খ্রিষ্টাব্দে দৈনিক শিক্ষাডটকমে প্রকাশিত একাধিক প্রতিবেদনে বলা হয়েছিল সুখবর আসছে বঙ্গবন্ধু ও তারঁ পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত স্কুল-কলেজ ও মাদরাসার জন্য।  


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026559829711914