সহপাঠীকে অপহরণ করায় কারাগারে চার এসএসসি পরীক্ষার্থী

দিনাজপুর প্রতিনিধি |

দিনাজপুরে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ ও মুক্তিপণ দাবির ঘটনায় অপর চার এসএসসি পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে অভিযান পরিচালনা করে দিনাজপুর কোতোয়ালি থানা পুলিশ। অভিযানে অপহৃত পরীক্ষার্থী শাকিবকে (১৭) উদ্ধার করা হয়। সোমবার দুপুরে চার অপহরণকারীকে গ্রেফতারের সংবাদ নিশ্চিত করে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান দিনাজপুর সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার।

সহপাঠীকে অপহরণ করায় কারাগারে চার এসএসসি পরীক্ষার্থী

অপহরণকারী চার শিক্ষার্থী হলেন- দিনাজপুর সদর উপজেলার কালিকাপুর বেলবাড়ী গ্রামের দলিল মিয়ার ছেলে রনি ইসলাম (২১), ফুলবন ফকিরপাড়া গ্রামের মোক্তার হোসেনের ছেলে মনিরুল ইসলাম (২২), আব্দুল গফুরের ছেলে জিল্লুর মেহেদী (১৯) এবং রানীপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে মামুন হোসেন (১৯) ।

পুলিশ জানায়, গতকাল রোববার এসএসসি পরীক্ষার্থী সাকিব গণিত পরীক্ষা শেষে সদর উপজেলার গোবিন্দপুর দিনাজপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে বের হয়ে বাড়ি ফিরছিল। দিনাজপুর-রংপুর মহাসড়কের ওপর থেকে চারটি মোটরসাইকেলে আসা চার যুবকসহ আরও ৪/৫ জন এসে সাকিবের মুখ জোর করে চেপে ধরে এবং মোটরসাইকেলে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। সদর উপজেলাধীন আত্রাই নদীর পশ্চিমপাড়া বীরগাঁওস্থ কবরস্থানে একটি পরিত্যক্ত টিনের ঘরে আটকে রেখে পিটিয়ে আহত করে। পরে তারা সাকিবের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বিষয়টি সাকিবের পরিবার থেকে ৯৯৯-এ জানানো হয়। বিষয়টি জানতে পেরে পুলিশ বীরগাঁও কবরস্থানে অভিযান চালিয়ে চার অপহরণকারীকে গ্রেফতার করে এবং সাকিবকে উদ্ধার করে। রোববার রাতেই সাকিবের মামা বাদী হয়ে অপহরণপূর্বক মুক্তিপণ দাবির অভিযোগে থানায় সাতজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

দিনাজপুর সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার বলেন, গ্রেফতার চারজনকে দুপুরে আদালতে প্রেরণ করা হয়। বিচারক তাদের জেলা-হাজতে পাঠানোর নির্দেশ দেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031030178070068