সাতকানিয়ায় এসএসসিতে পাস ৮৩ দশমিক ৩৫ শতাংশ পরীক্ষার্থী

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এসএসসি পরীক্ষার্থীদের পাসের হার ও জিপিএ-৫ গত বছরের চেয়ে বৃদ্ধি পেয়েছে। সাতকানিয়ায় চলতি বিছর এসএসসি পরীক্ষার্থীদের পাসের হার ৮৩ দশমিক ৩৫ শতাংশ।

উপজেলা থেকে ৪ হাজার ৭১৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন পাস করেছে ৩ হাজার ৯৩০ জন পরীক্ষার্থী এবং ফেল করেছেন ৭৮৫ জন পরীক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ১০৯ পরীক্ষার্থী। গতবছর জিপিএ-৫ পেয়েছিলেন ৭৩ জন। শতভাগ পাস করা কোন বিদ্যালয় নেই। উপজেলায় ফলের দিক দিয়ে সবার উপরে রয়েছে বায়তুল ইজ্জত রাইফেলস পাবিলক স্কুল।

সর্বোচ্ছ জিপিএ ৫ পেয়েছে সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৬ জন, খাগরিয়া বহুমুখী উচ্চ বিদয়ালয় থেকে ১২ জন,মির্জাখীল উচ্চ বিদ্যালয় থেকে ১১ জন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা  অফিসার মোহাম্মদ আজিম শরীফ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের পরিকল্পনার অংশ হিসেবে বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং শিক্ষার্থীদের নিয়মিত তদারকির ফলে সাতকানিয়া উপজেলায় পাসের হার ও জিপিএ-৫ বৃদ্ধি পেয়েছে। এই ফলাফলের কৃতিত্ব শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের।

২০১৯ খ্রিষ্টাব্দে পাসের হার ছিল ৮২ শতাংশ, জিপিএ ৫ পেয়েছিল ৭৩ জন। ২০১৮ খ্রিষ্টাব্দে পাসের হার ছিল ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছিল ৭৬ জন।

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে এসএসসির ফল ঘোষণা করা হয়েছে বলে ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত না হতে শিক্ষার্থীদের আগেই নির্দেশ দেয়া হয়েছে। ফলে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের উদযাপনের চিরাচরিত দৃশ্য এবার দেখা যায়নি।

এবার কোনো শিক্ষা প্রতিষ্ঠানেই ফল পাঠানো হয়নি। তাই ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অফিসও বন্ধ রাখতে বোর্ডগুলোর পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছিল।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026388168334961