সারাদেশের সরকারি কলেজে ১ ঘণ্টা কর্মবিরতি আজ

নিজস্ব প্রতিবেদক |

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ  ড. আনোয়ারুল ইসলামের ওপর সন্ত্রাসীদের হামলা ও ভাংচুরের প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে আজ মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দেশের সব সরকারি কলেজে একঘণ্টা কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। তবে, পাবলিক পরীক্ষা হচ্ছে এমন কলেজগুলো এ কর্মসূচির বাইরে থাকবে।  সোমবার (২৫ ফেব্রুয়ারি) দৈনিক শিক্ষায় পাঠানো বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. আনোয়ারুল ইসলামের ওপর হামলার প্রতিবাদে  রোববার শিক্ষাবিদ ইনস্টিটিউটে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির  সভায় এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জানানো হয়, সোমবার (২৫ ফেব্রুয়ারি) শিক্ষক নেতা আই কে সেলিমউল্লাহ খন্দোকার ও শাহেদুল খবির নরসিংদী সরকারি কলেজ পরিদর্শন করেন। আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সারা দেশের সব সরকারি কলেজে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একঘণ্টা কর্মবিরতি পালন করা হবে। এসময় কলেজগুলোতে অধ্যক্ষের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করবেন শিক্ষকরা। তবে, পাবলিক পরীক্ষা হচ্ছে এমন কলেজগুলোতে প্রতিবাদ কর্মসূচির পালিত হবে না।

এছাড়া ২৬ ফেব্রুয়ারির মধ্যে দাবি আদায়ে দৃশ্যমান অগ্রগতি না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন সরকারি কলেজের শিক্ষক নেতারা। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003180980682373