সিলেট বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সিলেট বোর্ডের ২ হাজার ৯২৪ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। এদের মধ্যে ৭১৪ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২১০ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। আজ সোমবার (২২ মার্চ) জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের গেজেট বা নামের তালিকা প্রকাশ করছে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ৪২ হাজার ২০০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১৪ হাজার ৭০০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং ৩১ হাজার ৫০০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। 

মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা দেবে সরকার। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবেন তারা।  

২০১৯-২০২০ অর্থবছরের রাজস্ব খাতভুক্ত এ বৃত্তির টাকা চলতি অর্থবছরের বাজেটের বৃত্তি মেধাবৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে। 

জানা গেছে, ঢাকা বোর্ডের ৩ হাজার ৬৫০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৭ হাজার ৪৯১ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। ময়মনসিংহ বোর্ডের ৭৫৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২২৪ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। রাজশাহী বোর্ডের ৩ হাজার ১৩৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৪ হাজার ১৮২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। কুমিল্লা বোর্ডের ১ হাজার ১৮৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৮৫০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। সিলেট বোর্ডের ৭১৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২১০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি পাবে। বরিশাল বোর্ডের ৯৪৬ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৯৩৮ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। যশোর বোর্ডের ১ হাজার ৮৫৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৩৯০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ১৫৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৬৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। দিনাজপুর বোর্ডের ১ হাজার ২৯৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৫৪০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

সিলেট বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন :


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025928020477295