সুপারিশপ্রাপ্ত ৫ শিক্ষককে নিয়োগ না দেয়ার অভিযোগ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

এনটিআরসিএ’র সুপারিশপ্রাপ্ত ৫ শিক্ষককে নিয়োগ না দেয়ার অভিযোগ উঠেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সুপারিশপ্রাপ্তরা গত তিনদিন ধরে বিদ্যালয়ে ঘুরলেও প্রধান শিক্ষক তাদেরকে ফিরিয়ে দিচ্ছেন বলে  জানান তারা।

সুপারিশপ্রাপ্ত ৫ শিক্ষক হলেন গণিত বিষয়ে মোছাঃ হোসনেয়ারা খাতুন, শরীরচর্চা বিষয়ে শামীমা আক্তার, বাংলা বিষয়ে মোছাঃ জান্নাতুল আক্তার, ব্যবসায় শিক্ষা বিষয়ে উজ্জল কুমার দাস এবং ইংরেজী বিষয়ে মোঃ মুকুল হোসেন।

তারা দৈনিক শিক্ষাকে বলেন, গত মঙ্গলবার, সুপারিশপত্র নিয়ে ৫জন একত্রিত হয়ে বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক মোঃ রুস্তম আলীর সাথে সাক্ষাৎ করি। তিনি বুধবারে যেতে বলেন। আমরা বুধবার গেলে তিনি বলেন একটা সমস্যা আছে তাই নিয়োগ দেওয়া সম্ভব হবে না। বিষটি মোবাইল ফোনে এনটিআরসিএ কর্তৃপক্ষকে অবহিত করলে আমাদেরকে পরামর্শ দেওয়া হয় প্রধান শিক্ষক কেন নিয়োগ দিতে পারবেন না সে বিষয়ে লিখিত প্রত্যয়ন নিয়ে এনটিআরসিএকে জানাতে। কিন্তু প্রধান শিক্ষক লিখিত দেওয়ার আগে আমরা সেচ্ছায় নিয়োগ নিচ্ছি না মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে লিখিত দেওয়ার দাবি করেন। পরে আমরা লিখিত না দিয়ে ফিরে আসি। বৃহস্পতিবার পুনরায় বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক এনটিআরসিএ চেয়ারম্যান বরাবর একটি লিখিত দেন যাতে লেখা রয়েছে চাহিদা দিতে গিয়ে তিনি ভোকেশনালের কাছে ভুলে জেনারেল শাখা উল্লেখ করে ফেলেছেন। তাই নিয়োগ দিতে পারছেন না। কিন্তু সুপারিশপ্রাপ্ত ৫টি পদ জেনালের শাখার এই ধরণের পদ ভোকেশনাল শাখায় নাই।

এ বিষয়ে প্রধান শিক্ষক রুস্তম আলী বলেন, সুপরিশ প্রাপ্তদের সাথে ফয়সালা হয়ে গেছে। তারা সেচ্ছায় ফিরে গেছে। কি ফয়সালা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সমাধানকৃত বিষয়ে আর প্রশ্ন না করাই ভাল।

জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান দৈনিক শিক্ষাকে বলেন, এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে কঠোর শাস্তির সুপারিশ করা হবে শিক্ষা মন্ত্রণালয়ে। 


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0029478073120117