সুপারিশপ্রাপ্তদের এমপিও জটিলতা: তালিকা চেয়েছে শিক্ষা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত পদে যোগদান করেও যেসব সুপারিশপ্রাপ্ত এমপিওভুক্ত হতে পারছেন না তাদের তালিকা চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৭ কর্মদিবসের মধ্যে ভুক্তভোগী শিক্ষকদের তালিকা পাঠাতে বলা হয়েছে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। বুধবার (২২ মে) শিক্ষা অধিদপ্তর থেকে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 

জানা গেছে, গত ২৮ এপ্রিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পাঠানো এক চিঠিতে এমপিও বঞ্চিতদের তালিকা চাওয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের কাছে। চিঠিতে এনটিআরসিএ’র দ্বিতীয় নিয়োগ চক্রে সুপারিশপ্রাপ্ত যেসব শিক্ষক ভুল তথ্য প্রেরণ, ননএমপিও বা নবসৃষ্ট পদকে এমপিও উল্লেখ করা, মহিলা কোটা বা অন্যান্য কারণে এমপিওভুক্ত হতে পারবেন না তাদের তালিকা নির্ধারিত ছকে এনটিআরসিএকে পাঠাতে বলা হয়। সুপারিশ প্রাপ্তদের নাম, রোল নম্বর, পদ ও বিষয়, সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম ও প্রতিষ্ঠানের ইআইআইএন নম্বর অধিদপ্তরের নির্ধারিত ছকে সংযুক্ত করে পাঠাতে বলা হয়েছিল।

এনটিআরসিএ’র পাঠানো চিঠিটি আমলে নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আজ বুধবার (২২ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এনটিআরসিএ’র পাঠানো চিঠিটি জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। আর আগামী ৭ কর্মদিবসের মধ্যে এনটিআরসিএ’র চাওয়া তথ্য সংগ্রহ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036098957061768