সেই চাঁদের কণা সরকারি চাকরি পাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে ও চাকরির দাবিতে অনশনকারী সিরাজগঞ্জের প্রতিবন্ধী মাহবুবা হক তরুণী চাঁদের কণার জন্য চাকরির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছে সরকার। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

স্নাতকোত্তর অর্জনের পর অনেক চেষ্টা করেও চাকরি না পাওয়ায় চাকরির জন্য এই তরুণী প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন শুরু করেন গত বুধবার। সরকারি চাকরির আশ্বাস পেয়ে শনিবার অনশন ভেঙে বাড়ি ফিরে গেছেন চাঁদের কণা।  

এ নিয়ে দৈনিকশিক্ষাসহ  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে।

বিপ্লব বড়ুয়া  বলেন, আওয়ামী লীগ সরকার সব প্রতিবন্ধীদের ভাতা দিচ্ছে। সরকার এই প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠার জন্য আইন প্রণয়ন করেছে।

“চাঁদের কণা অনশন করেছে। বিষয়টি সরকারের বিবেচনায় আছে। তার শিক্ষাগত যোগ্যতা, শারীরিক অবস্থা বিবেচনা করে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থায় তার উপযুক্ত চাকরি খুঁজে চাকরির ব্যবস্থা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে অবগত আছেন।”

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার বিয়াড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে মাহবুবা হক চাঁদের কণা। নয় মাস বয়সে পোলিও আক্রান্ত হওয়ায় তার দুটি পা অচল হয়ে যায়। বাবা-মায়ের চেষ্টায় দুই হাতে ভর করেই তিনি প্রয়োজনীয় কাজ চালিয়ে নেন।

রাজশাহীর মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজ থেকে স্নতক (সম্মান) পাশ করেছেন এবং ঢাকার ইডেন কলেজ থেকে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর করেছেন ২০১৩ সালে। 

চাকরির আশ্বাসের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চাঁদের কণা তার ফেইসবুকে লেখেন, “প্রধানমন্ত্রীর আশ্বস্ত করেছেন, যোগ্যতা অনুযায়ী সমাজসেবা অধিদপ্তরে চাকরির ব্যবস্থা করবেন। এজন্য আজ আমি অনশন ভেঙে বাড়ি ফিরে যাচ্ছি।”

তিনি গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতাও জানান।

“আমি আরও কৃতজ্ঞতা জানাচ্ছি সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের, যারা আমাকে ইতোমধ্যেই বাংলাদেশের প্রায় সব মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।”


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026719570159912