স্কুলের টাকা নিয়ে বিবাদ, সভাপতির দ্বারা লাঞ্ছিত প্রধান শিক্ষক

লক্ষ্মীপুর প্রতিনিধি |

লক্ষ্মীপুরের রামগঞ্জের মধ্য মাছিমপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে। বিদ্যালয় সংস্কারের জন্য বরাদ্দকৃত টাকা না দেয়ায় গত সোমবার বিকালে কমিটির সভাপতি মো. কামাল হোসেন তাকে লাঞ্ছিত করেন বলে জানিয়েছেন প্রধান শিক্ষক আমির হোসেন।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, মধ্য মাছিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংস্কারের জন্য সম্প্রতি উপজেলা শিক্ষা অফিস থেকে ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে প্রধান শিক্ষক আমির হোসেন পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে গত সোমবার বিকালে নিজ অফিসকক্ষে একটি সভা আহ্বান করেন। এতে সভাপতি কামাল হোসেন ক্ষিপ্ত হয়ে ওঠেন। সভা চলাকালে তিনি নিজের অনুসারীদের নিয়ে সভাস্থলে গিয়ে বরাদ্দকৃত টাকা তাকে দেয়ার জন্য প্রধান শিক্ষককে চাপ দেন। এতে প্রধান শিক্ষক আপত্তি জানালে কামাল হোসেন তাকে গালাগাল করেন।

প্রধান শিক্ষক আমির হোসেন বলেন, সভাপতি কামাল হোসেন আমার কক্ষে ঢুকেই সবার সমানে অশ্লীল ভাষায় গালমন্দ করে হেনস্তা করেছেন। একজন শিক্ষক হিসেবে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

জানতে চাইলে অভিযুক্ত কামাল হোসেন বলেন, প্রধান শিক্ষককে লাঞ্ছিত করা হয়নি। সভাপতি হিসেবে আমার অনেক দায়িত্ব রয়েছে। শুধু দায়িত্ব পালন করেছি। এলাকাবাসীকে না জানিয়ে প্রধান শিক্ষক গোপনে কাজ করলে যা হওয়ার তা-ই হয়েছে।

লাঞ্ছিত করার সত্যতা নিশ্চিত করে রামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শেখ জাহাঙ্গীর আলম বলেন, সভাপতি কর্তৃক প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কর্তৃপক্ষকে সভাপতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানাচ্ছি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা দৌলতর রহমান জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। উভয় পক্ষকে ডাকা হয়েছে। শিগগিরই ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0058069229125977