স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ৭১ সদস্যের কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |
স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন সংসদের সদস্য-সচিব সৈয়দ জাফর আলী।  
 
এর আগে গত ১৫ সেপ্টেম্বর (শনিবার) নায়েমে অনুষ্ঠিত এক সভায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প পরিচালক অধ্যাপক মো. নাসির উদ্দিনকে আহ্বায়ক ও শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ জাফর আলীকে সদস্য-সচিব করে ৭১ সদস্যের কমিটি নির্বাচনের দায়িত্ব দেয়া হয়। 

কমিটিতে ৭ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হলেন শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার। এছাড়া যুগ্ম আহ্বায়করা হলেন, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ, মো: কাইয়ুম হোসেন এবং মো: মোসলেহ উদ্দিন।

 
নতুন সংগঠনের প্রয়োজনীয়তা বর্ণনা করে সৈয়দ জাফর বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষকদের মধ্য থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীলরা এই সংগঠনের নেতৃত্বে আছেন। একাধিক সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানদের আশীর্বাদ থাকবে এই সংগঠনের প্রতি।

 


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049021244049072