সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল স্কুলছাত্রী রিশার

দৈনিকশিক্ষা ডেস্ক |

স্কুল ছুটির পর বাবার সঙ্গে মোটরসাইকেলে বাড়ি ফিরছিল শিশু রিশা আক্তার। রিশার নানা কথায় আপ্লুত হচ্ছিলেন বাবা। তারা বাড়ির সামনে পৌঁছে গেছে। আর এ সময়ই একটি দ্রুতগতির যাত্রীবাহী বাস এসে ধাক্কা দেয় মোটরসাইকেলটিকে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় রিশার, গুরুতর আহত হন তার বাবা। রাস্তায় পড়ে থাকে রিশার রক্তমাখা ব্যাগ-জুতা। বাবাকে নেয়া হয় হাসপাতালে। শনিবার (৫ অক্টোবর) সকালে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের সাতমেরা এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে।

আরও সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১০ জন। এর মধ্যে ঘিওর উপজেলায় স্বামী-স্ত্রী, দিনাজপুরের বিরলে দুই কিশোর, বরিশালে দুজন এবং যশোরের শার্শা, নড়াইলের লোহাগড়া, মেহেরপুরের গাংনী ও জামালপুরের ইসলামপুরে একজন করে রয়েছে। স্বামী-স্ত্রী পূজার কেনাকাটা করে বাড়ি ফেরার পথে আর কিশোর দুজন পূজামণ্ডপে ঘুরে বেড়ানোর সময় দুর্ঘটনায় নিহত হয়। গত শুক্রবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত এসব ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী, হাসপাতাল ও থানার পুলিশ সূত্রে আমাদের আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত—

পঞ্চগড় : চালকের বেপরোয়া চালনায় বাসচাপায় নিহত রিশা আক্তার (৬) তেঁতুলিয়া উপজেলার সাতমেরা এলাকার রবিউল ইসলামের মেয়ে। সে ভজনপুর ইসলামী নূরানি কিন্ডারগার্টেনে শিশু শ্রেণিতে পড়ত। আহত রবিউলকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ দুর্ঘটনায় আরো আহত হয়েছে বাসটির ছয় যাত্রী। আর ইসলাম এন্টারপ্রাইজের বাসটি রিশা-রবিউলের মোটরসাইকেলটিকে চাপা দিয়ে কিছুদূর গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পানিতে পড়ে যায়। চালক পালিয়ে যান। ক্ষুব্ধ স্থানীয় লোকজন কয়েক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। বাসটির যাত্রী আব্বাস আলী বলেন, ‘শুরু থেকেই চালক বেপরোয়া ড্রাইভ করছিল। মূলত চালকের ভুলেই ওই শিশুর প্রাণ গেল।’

আঞ্চলিক (মানিকগঞ্জ) : গত শুক্রবার সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার তরা এলাকায় স্বপ্ন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে গেলে দুজন নিহত হন। আহত হয় ১২ জন। নিহতরা হলেন জেলার শিবালয় উপজেলার নতুনপাড়ার গণেশ সন্ন্যাসী (৫৫) ও তাঁর স্ত্রী কল্পনা সন্ন্যাসী (৪৫)। নিহতের ছেলে সাগর সন্ন্যাসী বলেন, ‘বাবা-মা আমাদের ভাই-বোনের জন্য মার্কেট করতে মানিকগঞ্জ শহরে গিয়েছিলেন। আমরা অপেক্ষায় ছিলাম কখন বাবা-মা বাড়ি আসবেন। হঠাৎ খবর আসে, তাঁরা বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন। আমাদের পরিবারে আর পূজার আনন্দ নেই।’

দিনাজপুর : গত শুক্রবার রাতে বিরল উপজেলার চনকালী গ্রামে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে ধাক্কা লাগলে দুই আরোহী নিহত ও এক আরোহী গুরুতর আহত হয়। নিহতরা হলো, হাসিলা গ্রামের গয়নাথ রায়ের ছেলে সঞ্জিত রায় (১৫) ও হরিদাস রায়ের ছেলে মিন্টু চন্দ্র রায় (১৬)। আহত সোহাগ রায় (১৬) সন্তোষ রায়ের ছেলে। এই তিন কিশোর বিভিন্ন মণ্ডপে পূজা দর্শন করে বেড়ানোর সময় দুর্ঘটনায় পড়ে।

বরিশাল : গতকাল সকালে বরিশালের কাশিপুর বাজার সংলগ্ন ঢাকা-বরিশাল মহাসড়কে দ্রুতগতির একটি প্রাইভেট কার একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে দুজন নিহত হন। তাঁরা হলেন কাশিপুরের হাসেম (৪০) ও এয়ারপোর্ট থানাধীন এলাকার আব্দুর রব হাওলাদারের স্ত্রী সালেহা বেগম (৫৫)।

বেনাপোল (যশোর) : শার্শা উপজেলার বাগআঁচড়ায় ময়ূরী সিনেমা হলের সামনে যশোর-সাতক্ষীরা সড়কে গতকাল সকালে বালুবোঝাই ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী রাব্বি (২০) নিহত হন। তিনি শার্শার রাড়ীপুকুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

লোহাগড়া (নড়াইল) : গতকাল দুপুরে লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা-কালনা সড়কের কালনা টাটা ইটভাটার সামনে ট্রলি ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যানচালক আলী আকবার শেখ (৬৫) নিহত হয়েছেন। তিনি চরকরফা গ্রামের মৃত আব্দুর শুকুর শেখের ছেলে।

মেহেরপুর : গাংনী উপজেলার বাওট বাজারে গতকাল দুপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আকতার হোসেন নামের এক গম মাড়াই মেশিনের (হপার) চালক নিহত হন। তিনি হিজলবাড়িয়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

জামালপুর : ইসলামপুর-দেওয়ানগঞ্জ সড়কের ইসলামপুর পৌর এলাকা দরিয়াবাদে গতকাল বিকেলে সিএনজিচালিত অটোরিকশায় চাপা পড়ে হায়দার আলী (৭০) নামের একজন বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি দরিয়াবাদ গ্রামের মৃত ইলাহি শেখের ছেলে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033259391784668