১৮ শিক্ষককে কলেজে ফেরানোর আদেশ স্থগিত: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৮ শিক্ষককে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)  থেকে পুনরায় কলেজের ফেরত পাঠানোর আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

আইইআরের দুই শিক্ষক এমএ শাহেন শাহ ও ইফতেখার আরিফের পৃথকভাবে করা দুটি রিটের শুনানি শেষে শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো.আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৫ জুলাই) এ আদেশ দেন। তবে আইনজীবীর সনদ পাওয়া যায় মঙ্গলবার (১৭ জুলাই)।

সুপ্রিম কোর্টের আইনজীবী ফাহমিদা সরওয়ার বলেন, চবির আইইআর ইনস্টিটিউটের ১৮ শিক্ষককে কলেজে ফিরে যাওয়ার বিষয়ে হাইকোর্ট ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছে। এর ফলে ওইসব শিক্ষক রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাকরিতে বহাল থাকবে।

২০১৮ সালে জানুয়ারিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন চবি প্রশাসন বরাবর একটি চিঠি পাঠায়। চিঠিতে চবি ল্যাবরেটরি কলেজ থেকে ১৮ শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের আইইআর বিভাগে নিয়োগের বিষয়ে সংস্থাটির অনুমোদন ছিলো না বলে জানায়। পরে ৩১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫১৫তম সিন্ডিকেট সভায় ওই সুপারিশ বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর পরিপ্রেক্ষিতে ওই ১৮ শিক্ষকের মধ্যে দুই শিক্ষক পৃথকভাবে হাইকোর্টে রিট করেন।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0054519176483154