৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজে পদ সৃজনের দাবি

সিলেট প্রতিনিধি |

আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজের বিষয়ভিত্তিক সমন্বিত পদ সৃজন ও পদায়নের দাবি জানিয়েছেন সরকারি কলেজ শিক্ষক সমিতির নেতারা। সরকারিকৃত কলেজে পদ সৃজনে ৯ দাবি জানিয়েছেন তাঁরা। শুক্রবার (২৮ জুন) সিলেট মেট্রোপলিটন চেম্বার হল রুমে অনুষ্ঠিত সকশিসের সিলেট বিভাগীয় কাউন্সিল ও মতবিনিময় সভায় এ দাবি জানানো।

মদন মোহন কলেজের অধ্যাপক জয়ন্ত দাশের সভাপতিত্বে সিলেট বিভাগীয় কাউন্সিল ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকশিসের কেন্দ্রীয় কমিটির সভাপতি জহুরুল ইসলাম। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকশিসের সাধারণ সম্পাদক দীপু কুমার গোপ। কেন্দ্রীয় কমিটির সদস্য জুলহাস আহমদ ও অসীম কুমার তালুকদার সভা সঞ্চালনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে সভাপতি জহুরুল ইসলাম সকশিসের ৯ দফা দাবি মেনে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীয়করণের প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান।

সকশিসের ৯ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত কলেজের প্যাটার্ন অনুযায়ী বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন, প্যার্টানভুক্ত পদে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজগুলো প্রসাশন ক্যাডার ও পূর্বে আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করা, শিক্ষা অধিদপ্তর ও বোর্ডসহ শিক্ষা প্রসাশনের বিভিন্ন পদে আনুপাতিক হারে আত্তীকৃতদের পদায়ন, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ১৫ ধারার ২ উপধারার (ক) ও (খ) অনুচ্ছেদ অনুসরণ করে পদায়ন সম্পন্ন করা, দ্রুততম সময়ের মধ্যে আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ৮-ধারা মোতাবেক ক্যাডারে অন্তর্ভুক্তির বিধিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, দ্রুত পদ সোপান তৈরি ও পদোন্নতির শর্তাবলী প্রণয়ন ও বাস্তবায়ন, বেসরকারি আমলের ১০০ শতাংশ চাকরিকাল গণনা করা এবং কার্যকরী চাকরিকাল পদোন্নতিসহ সকল জায়গায় কার্যকর করা এবং অভিজ্ঞতার ভিত্তিতে বেতন স্কেল নির্ধারণ করা।

সভায় সরকারি কলেজবিহীন উপজেলাগুলোর ১টি করে কলেজ সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সকশিস নেতারা। এ ছাড়া সভায় ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমদকে সভাপতি ও মদন মোহন কলেজের প্রভাষক আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করে সরকারি কলেজ শিক্ষক সমিতির (সকশিস) ৫১ সদস্য বিশিষ্ট সিলেট বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি জাকারিয়া মাহমুদ, অনুপ রায়, মো. কামরুল ইসলাম সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইসাহাক, আ ন ম  রিয়াজ উদ্দিন, মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল হাসান পাঠান, মো. জয়নুল ইসলাম, তথ্য সম্পাদক মো. হাফিজুর রহমান, কার্যকরী সদস্য মো. রেজাউল হক, শেখ মো. হাসানুজ্জামান ছাড়াও সিলেটের জেলার সভাপতি মোহাম্মদ আব্দুল হামিদ, মৌলভীবাজার জেলার সহ-সভাপতি মো. আব্দুস সবুর, ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি পার্থ প্রতীম সোম প্রমুখ। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0080878734588623