৬৫ মেধাবী শিক্ষার্থী পেল শিক্ষা সহায়তা

বরগুনা প্রতিনিধি |

বরগুনায় স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের ৬৫ জন অদম্য মেধাবীকে শিক্ষা সহায়তা দেয়া হয়েছে।

৫ আগস্ট  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা ও একটি করে উৎসাহমূলক ক্রেস্ট দেয়া হয়।

বরগুনা জেলা শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন। এ সময় স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সহল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে এসময় আরও বক্তব্য রাখেন, বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মতিউর রহমান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, বরগুনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হুমায়ুন কবীর, বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এনজিও উন্নয়ন ফোরামের সভাপতি আব্দুল মোতালেব মৃধা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, জেলা কৃষকলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আজিজুল হক স্বপন এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অ্যাডভোকেট মনিরুজ্জামান মনির। 

সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সততা, সৃজনশীলতা আর ছোট ছোট উদ্যোগের মধ্য দিয়ে বরগুনা ও বরগুনাবাসীর কল্যাণে কাজ করে যাবে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন।

এসময় তিনি আরও বলেন, দরিদ্র পরিবারের এসব অদম্য মেধাবীরা যাতে কিছুতেই থেমে না যায় সেদিকেও নজর রাখবে এ ফাউন্ডেশন। এ ছাড়া দারিদ্র বিমোচনে প্রতিবছর জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের ১০টি অতি দরিদ্র পরিবারকে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী করে তোলার পরিকল্পনা রয়েছে এ ফাউন্ডেশনের।

প্রধান অতিথির বক্তব্যে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এ মহৎ উদ্যোগের জন্য স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে কৃতি শিক্ষার্থীদের পরবর্তী সাফল্য ধরে রাখতে বিভিন্ন দিক নির্দের্শনামূলক বক্তব্য তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মশিউর রহমান শিহাব দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে বিশেষ করে করোনার সময়ে সরকারের পাশাপাশি সাধারণ মানুষের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038468837738037