‘১০ শতাংশ চাঁদা কাটুন, অতিরিক্ত ২৫ মাসের সুবিধা দিন’

নিজস্ব প্রতিবেদক |

কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডে ১০ শতংশ চাঁদা কাটার বিনিময়ে অবসরের সময় শিক্ষকদের অতিরিক্ত ২৫ মাসের আর্থিক সুবিধা দেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের নেতারা। অতিরিক্ত ৪ শতাংশ চাঁদা দেয়ায় অবসরের পর ১০০ মাসের সুবিধার জায়গায় ১২৫ মাসের সুবিধা দাবি করেছেন তারা। এছাড়া বেসরকারি মাদরাসা সরকারিকরণ, ঈদের আগে পূর্ণাঙ্গ বোনাসের দাবিও জানিয়েছেন নেতারা। শুক্রবার (১৯ জুলাই) অ্যাসোসিয়েশনের বরিশাল জেলা সম্মেলনে এ দাবি জানান শিক্ষক নেতারা।

জেলা কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. শান্ত ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি শাহ্ মাহমুদ কবির, যুগ্ম মহাসচিব মো. শহিদুল ইসলাম, পটুয়াখালী জেলা সম্পাদক মো. জসিম উদ্দিন ও উপাধ্যক্ষ নজরুল ইসলাম। সম্মেলনে মো. শান্ত ইসলামকে সভাপতি, মো. মনিরুজ্জামান খোকনকে সাধারণ সম্পাদক ও বশিরউল্লাহকে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা।

সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ বলেন, সব উপজেলায় একটি করে স্কুল-কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারি না করে শিক্ষাব্যবস্থায় বৈষম্যের সৃষ্টি করা হয়েছে। তাই, স্কুল-কলেজের মতো মাদরাসাও সরকারি করতে হবে। এ ছাড়া আসন্ন ঈদুল আজহার আগে শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা দেয়ার দাবি জানান তিনি। এ সময় অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রস্টের জন্য অতিরিক্ত ৪ শতাংশ চাঁদা কেটে নেয়ায় ১০০ মাসের পরিবর্তে ১২৫ মাসের অর্থিক সুবিধা দেয়ার দাবি জানান তিনি।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাহিদুল হক, আলতাফ হোসেন, মো. জাকির হোসেন, আ. লতিফ হাওলাদার, আ. রহিম, মো. মাঈনুদ্দিন, সায়েম হোসেন ও আতিকুর রহমান প্রমুখ। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031509399414062