‘১০ম ও ১২তম গ্রেডে শিক্ষকদের বেতনের প্রস্তাব ফের অর্থে পাঠানো হবে’

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে, সহকারী প্রধান শিক্ষকদের ১১ তম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাব ফের অর্থমন্ত্রণালয়ের পাঠানো হবে। একই সাথে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের ৮ম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ৯ম গ্রেডে বেতনের প্রস্তাবও পাঠানো হবে। এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রস্তাব আবারও অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও নিশ্চিত করেন তিনি। সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলে টেলিফোনে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ প্রস্তাব পাঠানো হবে। যদিও অর্থমন্ত্রণালয় এ গ্রেডগুলোর একধাপ নিচে বেতন দিতে চাচ্ছেন। বিষয়টি নিয়ে আলাপ আলোচনা চলছে। 

এদিকে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ গ্রেডে বেতনের দাবিতে আন্দোলন করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।  

এ বিষয়ে সহকারী শিক্ষক মহাজোটের নেতা শাহিনূর আলামিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন,  সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক আনোয়ারুল হক তোতা রাত দশটার দিকে দৈনিক শিক্ষাডটকমকে জানান, তারা মন্ত্রীর সাথে বৈঠক করছেন। 

এদিকে সরকার আগামী ১৩ নভেম্বরের মধ্যে বেতন বৈষম্য নিরসনের দাবি না মানলে প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনসহ লাগাতার কর্মবিরতিতে যাবেন বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষক  ঐক্য পরিষদের নেতারা। গত ২৩ অক্টোবর শহিদ মিনারে শিক্ষকদের মহাসমাবেশ পুলিশের বাধায় পণ্ড হলে এ ঘোষণা দেন ঐক্য পরিষদের নেতারা।  


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032310485839844